শাশুড়ির জানাজায় থাকছেন না সাকিব

ক্যানসারের সঙ্গে দীর্ঘদিন লড়াই করার পর অবশেষে হার মানলেন টাইগার ক্রিকেটার সাকিব আল হাসানের শাশুড়ি ও উম্মে আহমেদ শিশিরের মা। দীর্ঘদিন ধরে হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর শুক্রবার (৮ এপ্রিল) রাতে তিনি মারা গেছেন বলে সাকিব ও শিশিরের পারিবারিক সূত্রে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

সাকিবের পারিবারিক সূত্র থেকে জানা গাছে, শাশুড়ি মারা গেলেও যুক্তরাষ্ট্র থেকে আসতে পারছেন না সাকিব। মেয়ের শিক্ষাপ্রতিষ্ঠান চালু থাকায় গেলো ১ এপ্রিল বড় মেয়েকে নিয়ে যুক্তরাষ্ট্রে গেছেন তিনি। সেখানে মেয়েকে একা রেখে আসা সম্ভব নয়। এ জন্য দেশে ফেরা হচ্ছে না বিশ্বসেরা অলরাউন্ডারের। তবে সাকিবের স্ত্রী উম্মে আহমেদ শিশির বর্তমানে বাংলাদেশেই আছেন।

জানা গেছে, আজ শনিবার (৯ এপ্রিল) গ্রামের বাড়ি নরসিংদীতে সাকিবের শাশুড়ির জানাজা অনুষ্ঠিত হবে। এর আগে দক্ষিণ আফ্রিকা সফরে থাকাকালেই সাকিবের শাশুড়িসহ পরিবারের সদস্যরা অসুস্থ হয়ে পড়েন। সে সময় সাকিবের শাশুড়িকে সিএমএইচে ভর্তি করা হয়। আর সে কারণেই সিরিজের মাঝপথেই দেশে ফেরেন বিশ্বসেরা অলরাউন্ডার। এদিকে মা ও মেয়েদের শারীরিক অবস্থা স্বাভাবিক হওয়ায় গত ১ এপ্রিল যুক্তরাষ্ট্রে পাড়ি জমান সাকিব। কারণ বড় মেয়ে আলাইনার স্কুল খুলে গেছে বলে জানা গেছে। তবে মায়ের অসুস্থতা ও চিকিৎসার কারণে যেতে পারেননি তার স্ত্রী শিশির। ছোট মেয়ে ও ছেলেকে নিয়ে বাংলাদেশে ছিলেন তিনি। এর আগে ২০২০ সালের ডিসেম্বরে তার শ্বশুর মমতাজ আহমেদ যুক্তরাষ্ট্রে মারা যান। সাকিব তখন দেশেই ছিলেন। শ্বশুরের অসুস্থতা বেড়ে যাওয়ায় দেশ থেকে রওনা করেন, যুক্তরাষ্ট্রে পৌঁছানোর আগে মারা যান শ্বশুর।

Related Posts