লা লিগায় দুঃসংবাদ

স্প্যানিশ ফুটবলের ঝড় যেন থামছেই না। মেসিকে হারানোর দিনে আরও একটা দুঃসংবাদ পেল লা-লিগা কর্তৃপক্ষ। এবার তাদের বিরুদ্ধে মামলা করার সিদ্ধান্ত নিয়েছে রিয়াল মাদ্রিদ কর্তৃপক্ষ। লা লিগা, সিভিসির সঙ্গে চুক্তি করায় এ সিদ্ধান্ত নিয়েছে ফ্লোরেন্তিনো পেরেজ বাহিনী।

একের পর এক নেতিবাচক খবরের শিরোনামে লা লিগা। কোনোভাবেই নিজেদের ইমেজটাকে ঠিকঠাক পথে আনতে পারছে না হেভিয়ের তেবাস কর্তৃপক্ষ। করোনার কারণে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হলেও, নিজেদের খাজানা ভরার নতুন একটা উপায় পেয়েছিল তারা। কিন্তু ক্লাবগুলোর বিরোধিতায় সে পথে হাঁটতে পারছিল না তেবাস বাহিনী।

তবে শেষ পর্যন্ত সিভিসির সঙ্গে সে চুক্তি সম্পাদন করেছে লা লিগার হর্তাকর্তারা। ফলাফল এখন ২৭০ কোটি ইউরো ভাগ করে দেওয়া হবে লিগের ক্লাবগুলোর মাঝে। কিন্তু নানা শর্তের বেড়াজালে আটকে বিশাল অঙ্কের এ অর্থ নিতে রাজি হয়নি রিয়াল-বার্সা। যে কারণে মেসিকেও ছেড়ে দিয়েছে কাতালুনিয়ানরা। মূলত ইউরোপিয়ান সুপার লিগ তত্ত্ব থেকে সরে আসতে না চাওয়ার কারণেই, সিভিসির সঙ্গে করা চুক্তি নিয়ে আপত্তি দুই জায়ান্টের।

কিন্তু নিজেদের সিদ্ধান্তে অনড় লা লিগাও। তাই তো মেসিকে ঘিরে জল ঘোলা হলেও, ফিন্যান্সিয়াল ফেয়ার প্লের আইন সহজ করেনি তারা। উল্টো সিভিসির চুক্তি মেনে নিতে চাপ দিয়েছে দুই ক্লাবকে।
বাধ্য হয়ে এবার তাই লা লিগার বিরুদ্ধেই আইনি পদক্ষেপ নেওয়ার উদ্যোগ নিয়েছে রিয়াল মাদ্রিদ। নিজেদের মধ্যে বৈঠকে এ সিদ্ধান্ত চূড়ান্ত করেছে পেরেজের নেতৃত্বাধীন পরিচালকরা। লা লিগা সভাপতি হাভিয়ের তেবাস, সিভিসি ফান্ডের প্রধান হাভিয়ের গিজারো এবং সিভিসির আর্থিক সহযোগী এসআইসিএভি-এফআইএস ফান্ডের বিরুদ্ধেও মামলা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আসছে ১২ আগস্ট লিগ বৈঠকে এ চুক্তি বাতিলের জন্য লা লিগা কর্তৃপক্ষকে বাধ্য করবেন বলেও জানিয়েছে তারা।

বার্সেলোনা ক্লাবের পক্ষ থেকে এখনো কোনো সিদ্ধান্ত জানানো না হলেও, তারা যে পেরেজের পক্ষে থাকবেন সেটা একপ্রকার নিশ্চিত করেই বলা যায়।

Related Posts