লালমনি এক্সপ্রেসের বগি লাইনচ্যুত: ৫ সদস্যের কমিটি তদন্তে

লালমনিরহাট রেলস্টেশনে লালমনি এক্সপ্রেসের একটি বগি লাইনচ্যুত হওয়ায় ঘটনায় পাঁচ সদস্যের একটি উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) বিকেল ৫টায় লালমনিরহাট বিভাগীয় রেলওয়ে সদর দপ্তর এ তদন্ত কমিটি গঠন করে। বিষয়টি  লালমনিরহাট বিভাগীয় রেলওয়ে ম্যানেজার আব্দুস সালাম। তিনি বলেন, ‘লালমনিরহাট বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিও) মো. আব্দুল্লাহ আল মামুনকে প্রধান করে কমিটি হয়েছে। তদন্ত প্রতিবেদন তিন কার্মদিবসের মধ্যে জমা দিতে বলা হয়েছে। প্রতিবেদন হাতে পেলেই প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

তদন্ত কমিটির সদস্যরা হলেন- বিভাগীয় প্রকৌশল কর্মকর্তা (ডিইএন) আহসান হাবীব, বিভাগীয় মেকানিক্যাল প্রকৌশলী (ক্যারেজ) মো. এহতেশাম, বিভাগীয় মেকানিক্যাল প্রকৌশলী (লোকো) শাহীনুল হক অপু ও বিভাগীয় বিভাগীয় সিগন্যাল অ্যান্ড টেলি কমিউনিক্যাশন প্রকৌশলী বিমান বিশ্বাস।

লালমনিরহাট রেলওয়ে স্টেশন মাস্টার মো. নিজাম উদ্দিন বলেন, সকাল ১০টা ২০ মিনিটে লালমনি এক্সপ্রেস আন্তঃনগর ট্রেনটি রাজধানী ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশনের উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার কথা ছিল। কিন্তু সকাল ১০টা ১০মিনিটে লালমনিরহাট বিভাগীয় রেলওয়ে স্টেশনের ওয়াশপিট থেকে ট্রেনটি শান্টিং করে ১নম্বর লাইনে নেওয়ার সময় একটি বগি লাইনচ্যুত হয়। লাইনচ্যুত বগিটি উদ্ধার করে দুপুর ১টা ৩০মিনিটে যাত্রীসহকারে ঢাকার উদ্দেশ্যে লালমনিরহাট রেলওয়ে স্টেশন থেকে ট্রেনটি ছেড়ে গেছে।

Related Posts