রেললাইনের ওপর গাছ ভেঙে পড়লে এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত

রেললাইনের ওপর গাছ ভেঙে পড়লে এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত

মৌলভীবাজারের কমলগঞ্জে দুর্ঘটনাকবলিত উদয়ন এক্সপ্রেস ট্রেনের চালক আবুল কাশেম বলেছেন, ‘লাউয়াছড়ার ভেতরের আঁকাবাঁকা রেললাইন দিয়ে ট্রেন চালিয়ে নিয়ে যাচ্ছিলাম। হঠাৎ করে ট্রেনের সামনে, ২০ গজ সামনে একটি বড় গাছ ভেঙে পড়ে। আমি দ্রুত ইমার্জেন্সি ব্রেক চাপি। পরে ট্রেন গাছের সঙ্গে ধাক্কা খেয়ে থামে। ধীরে ধীরে ট্রেনের ইঞ্জিন ও দুটি বগি লাইনচ্যুত হয়।

আজ শনিবার ভোর ৪টা ৫০ মিনিটে লাউয়াছড়া জাতীয় উদ্যানের ভেতরে রেললাইনের ওপর গাছ ভেঙে পড়লে চট্টগ্রাম থেকে সিলেটগামী উদয়ন এক্সপ্রেস ট্রেনটি লাইনচ্যুত হয়। তবে এ ঘটনায় কেউ হতাহত হননি।

উদয়ন এক্সপ্রেস ট্রেনের পরিচালক ওমর ফারুক প্রথম আলোকে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, লাউয়াছড়ার ভেতরে ট্রেন খুবই ধীরে চলছিল। এ জন্য বড় দুর্ঘটনা থেকে বাঁচা গেছে। চালক ইমার্জেন্সি ব্রেক চাপায় ট্রেনের যাত্রীরা রক্ষা পেয়েছেন। ট্রেনটি ধীরে ধীরে উল্টে যায়। সে কারণে যাত্রীরা দ্রুত বের হয়ে আসতে পারেন। এ দুর্ঘটনায় কোনো হতাহত নেই। আখাউড়া থেকে উদ্ধারকারী ট্রেন এসে লাইনচ্যুত ট্রেন উদ্ধার করবে।

শ্রীমঙ্গল রেলওয়ে থানার সহকারী পরিদর্শক সাব্বির বলেন, ফায়ার সার্ভিস, রেলপুলিশ ও জেলা পুলিশ—সবাই মিলে ট্রেনের যাত্রীদের লাউয়াছড়া জাতীয় উদ্যান থেকে বের করে পাশের সড়কে নিয়ে অন্য গাড়িতে তুলে দেয়। সবার নিরাপদে বাড়ি যাওয়ার ব্যবস্থা করা হয়েছে।

লাউয়াছড়ায় ট্রেন লাইনচ্যুত হওয়ার পর থেকে সিলেটের সঙ্গে সারা দেশের ট্রেন চলাচল বন্ধ আছে। শমশেরনগরের সহকারী স্টেশনমাস্টার উত্তম দেব বলেন, ঢাকাগামী আন্তনগর কালনি এক্সপ্রেস ট্রেনের এই স্টেশনের যাত্রীদের টিকিটের টাকা ফেরত দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *