• রবি. অক্টো ২৪, ২০২১

লকডাউনের পঞ্চম দিনে সড়কে ব্যক্তিগত গাড়ি বেড়েছে

জুলা ৫, ২০২১
লকডাউনের পঞ্চম দিনে সড়কে ব্যক্তিগত গাড়ি বেড়েছে

সর্বাত্মক লকডাউনের পঞ্চম দিন চলছে। সড়কে অন্যান্য দিনের তুলনায় আজ ব্যক্তিগত গাড়ির সংখ্যা বেশি। চেকপোস্ট অব্যাহত থাকায় বিভিন্ন স্থানে যানবাহনের দীর্ঘ জট দেখা গেছে। ঢাকার অলিগলিতে দোকানপাটও খোলা দেখা গেছে।

সোমবার রাজধানীর বিভিন্ন সড়ক ও আশপাশের অলিগলিতে খোঁজ নিয়ে এ তথ্য জানা গেছে। চারদিন বন্ধ থাকার পর আজ চালু হয়েছে ব্যাংক-বীমা ও শেয়াবাজার। এ কারণে লোকজনের আনাগোনা বেড়েছে। সড়কে ব্যক্তিগত যানও বেড়েছে। প্রয়োজনেই লোকজন গাড়ি নিয়ে বের হয়েছে।

সড়কে গাড়ি বাড়ার সঙ্গে সঙ্গে আইনশৃংখলা বাহিনীর তৎপরতাও বেড়েছে। বিভিন্ন চেকপোস্টে গাড়ি দাঁড় করিয়ে বের হওয়ার কারণ জানতে চাইছেন।

নতুন শাহজাদপুর বাস স্ট্যান্ড এলাকায় যানজট দেখা গেছে। কাকলী মোড়ে সেনাবাহিনীর তত্ত্বাবধানে চেকপোস্ট পরিচালিত হচ্ছে। সেখানেও ব্যক্তিগত গাড়িরসহ পণ্যবাহী বিভিন্ন যানবাহনের জট দেখা গেছে। দায়িত্বরত সেনা সদস্যরা প্রতিটি গাড়ি চেক করছেন। যৌক্তিক কারণ ছাড়া বাইরে বের হওয়া যানবাহনগুলোর বিরুদ্ধে মামলাসহ আটক করে রাখতে দেখা গেছে।

সাতরাস্তা মোড়ের চেকপোস্টে কঠোরভাবে যানবাহন চেক করা হচ্ছে। বিনা কারণে বাইরে বের হলেই মামলাসহ আটক করা হচ্ছে।একই চিত্র দেখা গেছে মিরপুর সড়কে। এই সড়কটিতেও বিভিন্ন ট্রাফিক মোড়ে ব্যক্তিগত গাড়িকে ট্রাফিক সিগন্যালে আটকে থাকতে দেখা দেখা গেছে।

প্রায় একই চিত্র দেখা গেছে বিমানবন্দর সড়কে। চেকপোস্ট বসিয়ে পুলিশ ব্যক্তিগত গাড়িগুলোকে আটকে বাইরে বের হওয়ার কারণ জানতে চাইছেন। এছাড়া শহরের অন্যান্য সড়কগুলোতেও ব্যক্তিগত গাড়ি ও রিকশার বাড়তি উপস্থিতি দেখা গেছে। বিনা কারণে যারা বের হয়েছেন তাদের আটক করা হচ্ছে।