রুয়েটে ক্যাম্পাসজুড়ে বসছে ‘অভিযোগ বক্স’

রুয়েটে ক্যাম্পাসজুড়ে বসছে ‘অভিযোগ বক্স’

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) একাডেমিক ও প্রশাসনিক বিষয়ে শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী এবং অভিভাবকদের যে কোনো অভিযোগ দাখিল করার জন্য পুরো ক্যাম্পাসজুড়ে বসানো হবে ‘অভিযোগ বক্স’। রোববার (১৯ নভেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত অভিযোগ প্রতিকার ব্যবস্থা সংক্রান্ত কমিটির এক সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়।

রুয়েট উপাচার্য অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ক্যাম্পাসের প্রশাসনিক ভবনসহ ডিন, ইনস্টিটিউট, বিভাগ, হল এবং সব দপ্তর ও শাখায় জরুরিভিত্তিতে অভিযোগ বক্স স্থাপনের বিষয়ে গুরুত্বারোপ করা হয়। যাতে এর মাধ্যমে রুয়েট শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীসহ সংশ্লিষ্ট যে কেউ যে কোনো সমস্যায় পড়লে অতি সহজেই অভিযোগ দাখিল করতে পারেন। এ ছাড়া আগামী ২ ডিসেম্বর অভিযোগ দাখিলের বিষয়ে সচেতনতা সৃষ্টির জন্য শোভাযাত্রা ও আলোচনাসভা আয়োজন ছাড়াও ক্যাম্পাসের ভেতরে লিফলেট বিতরণ করার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় অভিযোগ প্রতিকার ব্যবস্থাসংক্রান্ত কমিটির সমন্বয়ক অধ্যাপক ড. আশরাফুল আলম, আপিল কর্মকর্তা এবং ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আরিফ আহম্মদ চৌধুরী, ছাত্রকল্যাণ দপ্তরের পরিচালক অধ্যাপক ড. রবিউল আওয়াল, পরীক্ষা নিয়ন্ত্রয়ক তৌহিদ আরিফ খান চৌধুরী, অডিট সেলের উপপরিচালক শেখ মোহাম্মদ মেসবাহুল আরেফিন অংশগ্রহণ করেন। সভা পরিচালনা করেন এই কমিটির সদস্য সচিব ও রুয়েটের অতিরিক্ত রেজিস্ট্রার মোহাম্মদ সদর উদ্দীন।