• রবি. অক্টো ২৪, ২০২১

ফের বাড়লো রামেকে করোনায় মৃত্যু

সেপ্টে ১, ২০২১

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে ১০ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৩১ আগস্ট) সকাল ৮টা থেকে বুধবার (১ সেপ্টেম্বর) সকাল ৮টা পর্যন্ত হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

এর আগে সোমবার (৩০ আগস্ট) সকাল ৮টা থেকে মঙ্গলবার (৩১ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় এই হাসপাতালে পাঁচজনের মৃত্যু হয়। সে হিসাবে গত ২৪ ঘণ্টায় এই হাসপাতালে করোনায় মৃত্যু বেড়েছে দ্বিগুণ। গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে মৃতদের মধ্যে চারজন করোনায় আক্রান্ত হয়ে, চারজন উপসর্গ নিয়ে এবং বাকি দুজন করোনা-পরবর্তী জটিলতায় মারা গেছেন। রাজশাহী মেডিকলে কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, হাসপাতালে মৃত ১০ জনের মধ্যে চাঁপাইনবাবগঞ্জের ৪ জন, রাজশাহীর ৩ জন নাটোরের ২ জন ও নওগাঁর একজন বাসিন্দা আছে। হাসপাতালে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রন্ত ও উপসর্গ নিয়ে ভর্তি হয়েছেন ১৯ জন রোগী আর চিকিৎসা নিয় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২০ জন। হাসপাতালে করোনার জন্য নির্ধারিত ২৮৬টি শয্যার বিপরীতে ১৪৫ জন রোগী ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন। আর গেল ২৪ ঘণ্টায় হাসপাতালের দুটি পিসিআর ল্যাবে ৩৩৫ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে যার মধ্যে ৪৫টি করোনা পজিটিভ পাওয়া গেছে যা ১৩ দশমিক ৪৩ শতাংশ।

এদিকে সোমবার (৩০ আগস্ট) সকাল ৮টা থেকে মঙ্গলবার (৩১ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় সারা দেশে করোনায় মারা গেছেন আরও ৮৬। জন। এ নিয়ে এখন পর্যন্ত দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৬ হাজার ১৯৫ জনে। এ ছাড়া দেশে নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ৩ হাজার ৩৫৭ জনের দেহে। এ নিয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৫ লাখ ৬১৮ জনে। মঙ্গলবার (৩১ আগস্ট) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪ হাজার ১০২ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ১৪ লাখ ২৫ হাজার ৯৮৫ জন। ২৪ ঘণ্টায় ২৮ হাজার ৯৭টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১১ দশমিক ৯৫ শতাংশ।