রাবিতে ভর্তি পরীক্ষায় সি ইউনিটের ফল প্রকাশ, পাশের গড় হার ৩৮.৯%

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের প্রথমবর্ষ স্নাতক (সম্মান) ও স্নাতক শ্রেণির ভর্তি পরীক্ষার ‘সি’ ইউনিটের ফল প্রকাশ করা হয়েছে। ৩৮ দশমিক ৯ শতাংশ শিক্ষার্থী এই ইউনিটে উত্তীর্ণ হয়েছে ।

পরীক্ষার ফল www.admission.ru.ac.bd- থেকে দেখা যাবে।

আজ মঙ্গলবার বেলা ১২টায় ড. মোহাম্মদ কুদরত-ই-খুদা একাডেমিক ভবনে বিজ্ঞান অনুষদের সভাকক্ষে উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তার এ ফল প্রকাশ করেন। এ সময় উপ-উপাচার্য প্রফেসর মো. সুলতান-উল-ইসলাম, কোষাধ্যক্ষ প্রফেসর (অব.) মো. অবায়দুর রহমান প্রামানিক, রেজিস্ট্রার প্রফেসর মো. আব্দুস সালাম, প্রক্টর প্রফেসর মো. আসাবুল হক, জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর প্রদীপ কুমার পাণ্ডে এবং ‘সি’ ইউনিটের প্রধান সমন্বয়কারী বিজ্ঞান অনুষদের অধিকর্তা প্রফেসর সাহেদ জামানসহ ইউনিটভুক্ত অনুষদসমূহের অধিকর্তা ও সংশ্লিষ্ট অন্যান্যরা উপস্থিত ছিলেন।

ফল প্রকাশকালে উপাচার্য বলেন, সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা গ্রহণ, উত্তরপত্র মূল্যায়ন ও ফল প্রকাশ করাসহ সংশ্লিষ্ট অন্যান্য প্রক্রিয়া সম্পন্ন করা খুবই দূরুহ বিষয়। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, ভর্তিচ্ছু পরীক্ষার্থী ও সংশ্লিষ্ট সকলের সহযোগিতায় সবকিছু সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে, তাই সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। এ ফলাফলে মেধার সর্বোচ্চ মূল্যায়ন হয়েছে বলেও উপাচার্য বলেন।

সি ইউনিটে ৩৮.৯ শতাংশ শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। এরমধ্যে গ্রুপ-১ এ পাশের হার ৪৪.৩১ শতাংশ ও সর্বোচ্চ নম্বর ৮৭.৫৫। গ্রুপ-২ এ পাশের হার ৪২.৭৬ শতাংশ ও সর্বোচ্চ নম্বর ৯২.৭৫। গ্রুপ-৩ এ পাশের হার ৩৫.৩৭ ও সর্বোচ্চ নম্বর ৮৪.০৫।গ্রুপ-৪ এ পাশের হার ২৯. ৯৭ শতাংশ ও সর্বোচ্চ নম্বর ৮৩.৪০। অ-বিজ্ঞান গ্রুপে পাশের হার ৭৯.৬৪ শতাংশ ও সর্বোচ্চ নম্বর ৮৪.৮৫।

২০২১-২২ শিক্ষাবর্ষে সি ইউনিটে ১ হাজার ৫৫৮টি আসনের বিপরীতে ৭২ হাজার ৪১০ জন ভর্তিচ্ছু চূড়ান্ত আবেদন করেছিল । ২৫ জুলাই এই ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

প্রফেসর প্রদীপ কুমার পাণ্ডে
প্রশাসক, জনসংযোগ দপ্তর
রাজশাহী বিশ্ববিদ্যালয়।

Related Posts