রাজশাহীতে উদ্বোধন বঙ্গবন্ধু স্কুল ক্রিকেট টুর্নামেন্ট

রাজশাহীতে বর্ণিল আয়োজনে শুরু হলো বঙ্গবন্ধু স্কুল ক্রিকেট টুর্নামেন্টের দ্বিতীয় আসর। এ টুর্নামেন্টের প্রধান পৃষ্ঠপোষক বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

রোববার সকাল সাড়ে ১০টায় নগরীর লালনশাহ পার্ক মুক্তমঞ্চে ট্রফি উন্মোচন ও বেলুন উড়িয়ে টুর্নামেন্টের উদ্বোধন করেন সিটি মেয়র লিটন। শেখ মো. মামুনের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন টুর্নামেন্ট আয়োজন কমিটির আহ্বায়ক জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার ও রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল। বঙ্গবন্ধু স্কুল ক্রিকেট টুর্নামেন্টে রাজশাহী জেলার মোট ৩২টি স্কুল অংশগ্রহণ করছে। টি-টোয়েন্টি ফরম্যাটে অনুষ্ঠিতব্য এই টুর্নামেন্ট শুরু হচ্ছে সোমবার থেকে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শেখ কামাল স্টেডিয়াম ও হবিবুর রহমান হল মাঠে অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের খেলাগুলো।

উদ্বোধনী অনুষ্ঠানে রাসিক মেয়র লিটন বলেন, ‘ক্রীড়াঙ্গনের সুতিকাগার রাজশাহী। এখান থেকে অতীতে অনেক খেলোয়াড় ফুটবল ও ক্রিকেটে জাতীয় পর্যায়ে সফলতা অর্জন করেছে। রাজশাহীর ছেলে খালেদ মাসুদ পাইলট তারই উজ্জ্বল দৃষ্টান্ত। আমরা স্বপ্ন দেখি রাজশাহীর ক্রীড়াঙ্গনের সেই অতীত ঐতিহ্য আবারো ফিরে আসবে। আমরা প্রত্যাশা করি, এই টুর্নামেন্ট থেকে কিছু ভালো খেলোয়াড় বেরিয়ে আসবে। পরবর্তীতে তাদের উচ্চতর প্রশিক্ষণ দিয়ে জাতীয় পর্যায়ে নিয়ে যেতে সার্বিক সহযোগিতা করা হবে। তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে এই স্কুল ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। এই টুর্নামেন্টের মাধ্যমে বঙ্গবন্ধু সম্পর্কে শিক্ষার্থীরা আরো বেশি জানতে পারবে। খেলাধুলার পাশাপাশি তোমাদের (শিক্ষার্থীদের) বঙ্গবন্ধু ও বাংলাদেশ সম্পর্কে জানতে হবে।’ রাজশাহী সিটি মেয়র আরো বলেন, ‘নগরীতে খেলার মাঠ করার জন্য আমি নির্বাচনী প্রতিশ্রুতি দিয়েছিলাম। প্রতিশ্রুতি অনুযায়ী আমার মেয়াদের মধ্যেই জেলা প্রশাসকের সহযোগিতায় অন্তত দুটি খেলার মাঠ তৈরি করে যেতে চাই। এ কারণে সবার সর্বাত্মক সহযোগিতা কামনা করছি।’ এ সময় আরো উপস্থিত ছিলেন টুর্নামেন্টের কো-অর্ডিনেটর তৌহিদ আল মাসুদ রনি, ওয়ালটন গ্রুপের উপ-সহকারি পরিচালক (প্লাজা সেল্স এন্ড ডেভেলপমেন্ট) আবু রাফা মো. নাঈম, আরএমপি‘র ডিসি (বোয়ালিয়া) সাজিদ হোসেন।

Related Posts