• রবি. অক্টো ২৪, ২০২১

রাজশাহীতে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে নিহত ২

জুন ৩০, ২০২১
রাজশাহীতে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন

রাজশাহীতে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। আজ বুধবার দুপুর ১২টার দিকে নগরীর দাসপুকুর এলাকায় এ ঘটনা ঘটে।

সংঘর্ষে দুইপক্ষের আরও সাত-আটজন আহত হয়েছেন।নিহত দুইজন হলেন- দাসপুকুর এলাকার সাজদার রহমানের ছেলে শফিকুল ইসলাম (৫০) ও গিয়াস উদ্দিনের ছেলে জয়নাল আবেদীন (৪০)। জয়নাল রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) তিন নম্বর ওয়ার্ড কাউন্সিলর কামাল হোসেনের ভাতিজা। আর নিহত শফিকুল রাজশাহী মহানগর বিএনপির সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক। তিনি বিএনপি থেকে পদত্যাগ করেছিলেন।

সংঘর্ষের পর শফিক ও জয়নালকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। আহতরা  হাসপাতালের আট নম্বর ওয়ার্ডে ভর্তি আছেন। সংঘর্ষের ঘটনায় পুলিশ কয়েকজনকে আটক করেছে।জানা গেছে, নিহত শফিকুল ইসলাম ও তার বড় ভাই আবদুস সালাম একটি পক্ষ এবং ওয়ার্ড কাউন্সিলর কামাল হোসেন ও তাঁর ভাই ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মাহাতাব হোসেন আরেকপক্ষ। একটি জমি নিয়ে দীর্ঘদিন ধরেই তাঁদের মধ্যে বিরোধ চলে আসছিল। এই বিরোধের জের ধরে তাঁরা দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হন। এতে এই হতাহতের ঘটনা ঘটে।

নগরীর রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম বলেন, একটি জমি নিয়ে বিরোধের জের ধরে এই সংঘর্ষ। হাসপাতালে নেয়ার পর দুজনকে মৃত ঘোষণা করেছেন চিকিৎসক। আহত অবস্থায় আরও সাত-আটজন চিকিৎসাধীন।

এ ঘটনায় কয়েকজনকে আটক করা হয়েছে। এ নিয়ে থানায় মামলা হবে বলেও জানান ওসি।

আওয়ামী লীগ নেতা মাহাতাব উদ্দিনের ছেলে সেলিম মুর্শেদ ওরফে শাফিন ও তাঁর চাচাতো ভাই রানা হোসেন পিস্তল দেখছেন, এমন একটি ভিডিও সামাজিক মাধ্যমে কয়েকদিন আগে ভাইরাল হয়। এরপর গত রোববার রাতে রানা ও শাফিনসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।