রাজবাড়ীতে একই সময়ে নারীর দুই হাতে দুই টিকা

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলায় এক নারীকে একই সময়ে করোনার দুই ডোজ টিকা দেওয়ার ঘটনা ঘটেছে। বর্তমান ওই নারী বালিয়াকান্দি স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছেন। বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. শাফিন জব্বার জানিয়েছেন, ওই নারী সুস্থ রয়েছেন। শনিবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার নারুয়া ইউনিয়নের পাটকিয়া বাড়ি দাখিল মাদ্রাসা কেন্দ্রে এ ঘটনা ঘটে।

একসঙ্গে দুই ডোজ টিকা দেওয়া ভুক্তভোগী নারীর নাম ইসমত আরা (৩১)। তিনি বালিয়াকন্দি উপজেলার নারুয়া ইউনিয়নের বাসিন্দা নাহিদুল হক স্বপনের স্ত্রী।

এই ঘটনায় তিন সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করেছেন বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. শাফিন জব্বার। কমিটির প্রধান হলেন- ভারপ্রাপ্ত আবাসিক কর্মকর্তা ডা. ফারুক হোসেন। বাকিরা হলেন- মেডিকেল অফিসার অরুন্থিয়া সোমা সাহা এবং স্যানিটরি ইন্সপেক্টর পনিরুজ্জামান।

কমিটিকে আগামী ৩ কর্মদিবসের মধ্যে তদন্ত রিপোর্ট দিতে বলা হয়েছে।

টিকা গ্রহীতার স্বামী নাহিদুল হক স্বপন জানান, তার স্ত্রী ইসমত আরা টিকা নিতে সকালে পাটকিয়া বাড়ি দাখিল মাদ্রাসা কেন্দ্রে যান। সিরিয়ালে থাকার পর বেলা সাড়ে ১১ টার দিকে তার টিকা নেওয়ার সময় আসলে টিকাকেন্দ্রের ভেতরে ঢোকেন তিনি। টিকা প্রদানে নিয়োজিত একজন স্বাস্থ্যকর্মী তার বাম হাতে টিকা দেন। টিকা দেওয়া শেষে ইসমত আরা ইনজেকশন পুশ করার স্থানে ডান হাত দিয়ে চেপে রাখেন। এ সময় আরেক স্বাস্থ্যকর্মী এসে আবার তার ডান হাতে টিকা দেন।

এ বিষয়ে বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. শাফিন জব্বার  বলেন, নারুয়া ইউনিয়নের পাটকিয়া বাড়ি দাখিল মাদ্রাসা কেন্দ্রে এক নারীকে একই সময়ে করোনার দুই ডোজ টিকা দেওয়ার ঘটনা ঘটেছে। যতটুকু জানতে পেরেছি, ওই কেন্দ্রের স্বাস্থ্যকর্মী ভুল বশত এটা করেছে। ঘটনা জানার পর থেকে ওই নারীর স্বাস্থ্যগত বিষয় খোঁজ রাখা হচ্ছে। তিনি এখন পর্যন্ত সুস্থ আছেন। তাকে হাসপাতালে আমাদের তত্ত্বাবধানে ভর্তি রেখেছি।

Related Posts