মৎস্য ঘের থেকে বিশাল কুমির উদ্ধার

শরীয়তপুরের গোসাইরহাটে পুকুর থেকে কুমির উদ্ধার করেছেন স্থানীয়রা। সোমবার রাত ৮টায় উপজেলার আলাওলপুর ইউনিয়নের পাজালকান্দি এলাকার একটি মাছের ঘের থেকে কুমিরটি উদ্ধার করে বলে জানান আলাওলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওসমান বেপারি।

কুমিরটি ওই এলাকার পাজালকান্দি গ্রামের খলিল কাজির মাছের ঘের থেকে উদ্ধার করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, সন্ধ্যায় পুকুরে বড় একটি কুমির ডিম বা থাকার জন্য মাটি খুঁড়তে দেখেন পুকুরের কাজ করা কর্মীরা। তা দেখে পুকুরে কাজ করে কর্মীরা একটি ফাঁদ পাতেন। সেই ফাঁদে আটকে পড়ে কুমিরটি। কুমিরটি দৈর্ঘ্য প্রায় ৮ ফিট। উপজেলা প্রাণিসম্পদ অফিসে জানালে তাদের কর্মীরা এসে দেখে যায়।

পাজালকান্দি সমবায় সমিতির সভাপতি লিটন পাজাল বলেন, আমরা এখন আতঙ্কে আছি। কীভাবে এত বড় একটি কুমির আসল এখানে সেটি নিয়ে। আমাদের বাড়ির পাশে ছোট একটি নদী, এতে তো কুমির থাকার কথা নয়। এই কুমিরটি সাধারণত খুলনা বাগেরহাট এলাকায় দেখা যায়।

আলাওলপুর চেয়ারম্যান ওসমান বেপারি বলেন, আমি খবর পেয়েই ঘটনাস্থলে যাই। পরে উপজেলা প্রশাসনকে জানালে তারা সেটি নেওয়ার জন্য বন বিভাগের অফিসে জানান। সকালে এটিকে নেওয়ার জন্য বন বিভাগের ঢাকার কর্মীরা আসবেন। তবে বিষয় হলো এটি খুলনা বাগেরহাটের পানির কুমির। আর এ ঘেরের পাশে ছোট একটি নদী। কীভাবে এটি আসল এখন দেখার বিষয়।

Related Posts