মাশরাফিকে পেয়ে খুশি তামিম-রিয়াদ

মাশরাফিকে পেয়ে খুশি তামিম-রিয়াদ

২০২০ সালে আয়োজিত বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টে একই দলে ছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান ও মাশরাফি বিন মর্তুজা। সেবারই প্রথম ঘরোয়া ক্রিকেটে একসঙ্গে খেলেছেন জাতীয় দলের তিন অভিজ্ঞ তারকা।

এবার ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট বিপিএলে একই দলে পড়েছেন মাশরাফি, মাহমুদউল্লাহ ও তামিম ইকবাল। সোমবার দুপুরে হওয়া প্লেয়ার্স ড্রাফটে জাতীয় দলের এ তিন তারকাকে নিয়ে দল সাজিয়েছে ঢাকা। আর এ বিপিএল দিয়েই দীর্ঘদিন পর প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরছেন মাশরাফি। বিপিএলের প্লেয়ার্স ড্রাফটের আগে রোববার রাতে বদলে গেছে ঢাকার মালিকানা। রুপা ও মার্ন গ্রুপ যথাযত শর্তপূরণে ব্যর্থ হওয়ায় খোদ বিসিবিই নিয়েছে ঢাকার দল পরিচালনার দায়িত্ব। তারা প্রথমেই অটো চয়েজ হিসেবে দলে নিয়েছে জাতীয় দলের টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহকে। এরপর ড্রাফট থেকে নিজেদের প্রথম ডাকে তামিম ও তৃতীয় ডাকে মাশরাফিকে নিয়ে অভিজ্ঞ তারকাদের মেলা বসায় ঢাকা। ড্রাফটে ঢাকার টেবিলে শুরু থেকেই ছিলেন মাহমুদউল্লাহ। আজ তামিমকে নেওয়ার পর তিনিও যোগ দেন ঢাকার টেবিলে। পরে বাকি দল গঠনে দেন নিজের পরামর্শও। ড্রাফট শেষে তামিম-রিয়াদ দু’জনের কণ্ঠেই শোনা গেছে নিজেদের দল নিয়ে সন্তুষ্টির কথা। বিশেষ করে আবার মাশরাফির সঙ্গে খেলতে পারার উচ্ছ্বাসটা আড়াল করেননি তারা। আশাতীতভাবে একই দলে পড়ার পর হার-জিতের চেয়ে উপভোগ করার দিকেই মনোযোগ দেওয়ার কথা বলেছেন তামিম।

তার ভাষ্য, ‘এরকম তো প্রত্যাশা করা যায় না আসলে। সাধারণ যেটা হয় আমরা তিনজন তিন দলে থাকি। এবার সৌভাগ্যবশত হয়েছে, খুব খুশি। আমার মনে হয় ক্রিকেটে জেতা-হারাটা তো সব না। ক্রিকেটে উপভোগ করাটা খুব গুরুত্বপূর্ণ। আমরা তিনজন একসঙ্গে থাকল এমনিতেই উপভোগ করবো।’ এ সময় দল সম্পর্কে মূল্যায়ন জানিয়ে তামিম বলেন, ‘দল ভালো, চ্যাম্পিয়ন হবো কি হবো না এটা অনেক পরের কথা। আপনি সেরা দলটা বানাতে পারেন, কিন্তু তারা ভালো করবে কি না সেটা বলতে পারবেন না। খুব বেশি ভালো টিমও না- এমন দলও ভালো করতে পারে। ডিপেন্ড করবে আমরা কিভাবে খেলি। দল নিয়ে অনেক খুশি, কিন্তু আমাদের ভালো খেলতে হবে।’ অন্যদিকে রিয়াদের বিশ্বাস বিপিএলে ভালো করবেন তারা, ‘সবসময়ই বিশ্বাস ছিল আবার (মাশরাফির সঙ্গে) একসঙ্গে খেলতে পারব। আলহামদুলিল্লাহ আবার একসঙ্গে খেলতে পারছি। তামিমও আমাদের সঙ্গে আছে। অভিজ্ঞ খেলোয়াড়রা আমাদের টিমে বেশি তো আমি আশা করি মাঠে যদি এটা কাজে লাগাতে পারি আমাদের ভালো ফলাফল করার সম্ভাবনা আছে, বিশ্বাস করি।’ মাশরাফির সঙ্গে একই দলে খেলার ব্যাপারে তার ভাষ্য, ‘এটা আমরা সবসময় উপভোগ করি মাশরাফি ভাইয়ের সঙ্গে খেলা বা উনার অধীনে খেলা। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ যেটি হলো তখনও খুব ভালো সময় আমরা কাটিয়েছি, ভালো ক্রিকেটও খেলতে পেরেছি। আশা করি ওইরকম ভালো একটা পরিবেশ যেন এই দলেও তৈরি করতে পারি।’

অনলাইন ডেস্ক