মারা গেলেন ইবির সাবেক রেজিস্ট্রার ড. মসলেম

ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাবেক রেজিস্ট্রার বীর মুক্তিযোদ্ধা ড. মসলেম উদ্দিন মারা গেছেন।

সোমবার (১৬ আগস্ট) দুপুর ১টার দিকে রাজধানীর উত্তরার জাহান আরা ক্লিনিকে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) আতাউর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। বিশ্ববিদ্যালয় ও পারিবারিক সূত্রে জানা যায়, ড. মোসলেম উদ্দীন দীর্ঘদিন অসুস্থ ছিলেন। আনুমানিক ২০ দিন আগে তার ব্লাড ক্যান্সার ধরা পড়ে। এরপর থেকে তিনি রাজধানীর গ্রিন লাইফ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। ৪ আগস্ট থেকে তার কেমোথেরাপি দেয়া হয়।

পরবর্তীতে তাকে বাসায় নিয়ে আসা হলে রোববার রাত থেকে আবার শারীরিক অবস্থার অবনতি হয়। তাৎক্ষণিক তাকে উত্তরার জাহানআরা ক্লিনিকের আইসিইউতে ভর্তি করানো হয়। পরবর্তীতে লাইফ সাপোর্টে নেয়া হলে সেখানেই তার মৃত্যু হয়। এদিকে সাবেক রেজিস্ট্রার ড. মসলেম উদ্দিনের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। শোকবার্তায় তিনি মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মু আতাউর রহমান, ইবি শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ ও সাদা দল তার মৃত্যুতে পৃথকভাবে শোক প্রকাশ করেছেন।

নিজস্ব প্রতিবেদক