মাদারীপুরে অস্ত্রসহ বাবা-ছেলে গ্রেফতার

মাদারীপুরে অস্ত্র ও গোলাবারুদসহ বাবা ও পাঁচ ছেলেকে গ্রেফতার করেছে র‍্যাব। বৃহস্পতিবার (১৪ এপ্রিল) ভোরে কালকিনি উপজেলার ভুরঘাটা এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- কালকিনি উপজেলার বাঁশগাড়ি ইউনিয়নের মধ্যেকচর এলাকার আব্দুর রশিদ বেপারীর ছেলে মহিউদ্দিন বেপারী ওরফে লাট্টু বেপারী (৫৫) এবং তার ছেলে শাকিল বেপারী (১৮), নয়ন বেপারী (২২), সবুজ বেপারী (৩০), রাসেল বেপারী (২৮) ও ওসমান বেপারী (২২)। বৃহস্পতিবার দুপুরে মাদারীপুর ক্যাম্পে র‌্যাব-৮ হেড কোয়ার্টারের অধিনায়ক ও অতিরিক্ত ডিআইজি জামিল হাসান সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। সংবাদ সম্মেলনে অতিরিক্ত ডিআইজি জামিল হাসান জানান, গত ১০ এপ্রিল মাদারীপুরের কালকিনিতে ওয়ারেন্টভুক্ত এক আসামিকে ধরতে গেলে কুপিয়ে জখম করা হয় এসআই পলাশ কুমার দাসকে। এ ঘটনায় ১৬ জনকে আসামি করে একটি মামলা দায়ের করা হয়। মামলা দায়েরের পর রাজধানীর কামরাঙ্গীরচর থেকে প্রধান আসামি লাট্টু বেপারী ও তার ছেলে নয়নকে গ্রেফতার করা হয়।


পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার সকালে কালকিনির ভুরঘাটা এলাকায় অভিযান চালিয়ে লাট্টু বেপারীর বাকি ৪ ছেলে শাকিল, সবুজ, রাসেল ও ওসমানকে গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে ৫টি দেশীয় রিভলভার, একটি পিস্তল, একটি পাইপগান, একটি ম্যাগজিন, দুই রাউন্ড গুলি, দুই রাউন্ড কার্তুজ, একাধিক মোবাইল ফোন ও নগদ ৮ হাজার টাকা উদ্ধার করে র‌্যাব।
র‍্যাব জানায়, তারা এসব অস্ত্র ও গোলাবারুদ দিয়ে দীর্ঘদিন ধরে সন্ত্রাসী কর্মকাণ্ডের পাশাপাশি এলাকায় ত্রাস সৃষ্টি করে আসছিল। তাদের সাথে জঙ্গি সম্পৃক্ততা রয়েছে কি না বিষয়টি খতিয়ে দেখছে র‌্যাব। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে বিভিন্ন থানায় মাদক, বিস্ফোরক, সরকারি কাজে বাধা, হত্যাচেষ্টাসহ একাধিক মামলা রয়েছে। আইনি প্রক্রিয়া শেষে তাদের কালকিনি থানায় হস্তান্তর করা হয়েছে বলে সংবাদ সম্মেলনে জানানোহয়।

Related Posts