মঙ্গলবার সিরাজগঞ্জ-৬ আসনে উপনির্বাচন

মঙ্গলবার সিরাজগঞ্জ-৬ আসনে উপনির্বাচন

সিরাজগঞ্জ-৬ আসনে (শাহজাদপুর) উপনির্বাচন মঙ্গলবার অনুষ্ঠিত হবে। শাহজাদপুর উপজেলার একটি পৌরসভা ও ১৩টি ইউনিয়ন নিয়ে এ আসন গঠিত। এ আসনের সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপন করোনায় গত ২ সেপ্টেম্বর মারা যাওয়ায় আসনটি শূন্য হয়। এরপর নির্বাচন কমিশন উপনির্বাচনের তফসিল ঘোষণা করে।

এই নির্বাচেন তিনজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য অধ্যাপক মেরিনা জাহান কবিতা, জাতীয় পার্টির মনোনীত প্রার্থী দলের কেন্দ্রীয় কমিটির সদস্য মোক্তার হোসেন ও স্বতন্ত্র প্রার্থী মোটরগাড়ি প্রতীকের অ্যাডভোকেট হুমায়ুন কবির।

রাজশাহী অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার ফরিদুল ইসলাম জানান, সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট অনুষ্ঠিত হবে। এ আসনের ১৬০টি কেন্দ্রেই ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে। তিনি আরও জানান, অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ সম্পন্ন করার লক্ষ্যে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মেরিনা জাহান কবিতার মুখপাত্র ও নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক সাবেক এমপি চয়ন ইসলাম জানান, তাদের আশা বিপুল ভোটে নৌকার প্রার্থী জয়লাভ করবেন।

জাতীয় পার্টির প্রার্থী মোক্তার হোসেন জানান, নির্বাচন অবাধ ও সুষ্ঠু হলে লাঙ্গল প্রতীকের জয়লাভের ব্যাপারে তিনি আশাবাদী। স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট হুমায়ুন কবির জানান, জনগণের ভোটাধিকার নিশ্চিত করতে তিনি এ নির্বাচনে অংশগ্রহণ করেছেন। তিনি বলেন, নির্বাচন সুষ্ঠু ও অবাধ হলে ভোটাররা তার মোটরগাড়ি প্রতীকে ভোট দিয়ে জয়যুক্ত করবেন।

এ আসনের মোট ভোটার ৪ লাখ ২০ হাজার ৭৮০ জন। তার মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ১৫ হাজার ৩৪৩ জন এবং নারী ভোটার ২ লাখ ৫ হাজার ৪৩৭ জন।

অনলাইন ডেস্ক