ভিডিওর সময় বাড়চ্ছে টিকটকে

জনপ্রিয় ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম টিকটক তাদের ‍ভিডিও ধারণের সময় আরও বাড়াচ্ছে। সারাবিশ্বে ব্যাপক জনপ্রিয় টিকটক। দিন দিন প্ল্যাটফর্মটির জনপ্রিয়তা বাড়চ্ছেই। ব্যবহারকারীদের সুবিধায় গেল বছর ভিডিও ধারণের সময় ৬০ সেকেন্ড থেকে বাড়িয়ে ৩ মিনিট করেছিল টিকটক।

ভিডিও এর সময়সীমা ৩ মিনিট করার পর ব্যাপক জনপ্রিয়তা পাওয়ায় গত বছরের আগস্ট মাসে ভিডিও ধারণের সময় ৫ মিনিট করতে কাজ শুরু করে প্রতিষ্ঠানটি। তবে এটি উম্মুক্ত করার আগেই সময়সীমা আরও বাড়ানো সিদ্ধান্ত নিয়েছে তারা।

টিকটক কর্তৃপক্ষ ভিডিও ধারণের সময় সর্বোচ্চ ১০ মিনিট করার সিদ্ধান্ত নিয়েছে। ইতোমধ্যে কিছুসংখ্যাক ব্যবহারকারীদের এ ফিচারটি ব্যবহারের সুযোগ করে দিয়ে ফিচারটির কার্যকারিতা নিরীক্ষা করে দেখচ্ছে প্রতিষ্ঠানটি।

যদিও ছোট আকারের ভিডিও শেয়ারিং এর প্ল্যাটফর্ম হিসেবে পরিচিত টিকটক। তবে কেন তারা ভিডিও এর সময়সীমা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। তার মূল কারণ হচ্ছে বিজ্ঞাপন থেকে আরও বেশি আয় করা। কারণ বড় আকারের ভিডিও দিয়ে বিজ্ঞাপন দেখানো যায়।

টিকটকের এ সিদ্ধান্তের কারণে প্রতিষ্ঠানটির আয় তো বাড়বেই। সেই সঙ্গে প্ল্যাটফর্মটির ব্যবহারকারী ভিডিও নির্মাতাদেরও আয় বাড়বে।

সূত্র: ওয়্যারড

Related Posts