• রবি. অক্টো ২৪, ২০২১

ভাসানচর থেকে পালানো ১২ রোহিঙ্গার ৯ জন আটক

সেপ্টে ৯, ২০২১

নোয়াখালীর হাতিয়ার ভাসানচর থেকে নারী শিশুসহ ১২ রোহিঙ্গা পালিয়ে গেছে। তাদের মধ্যে ৯ জনকে আটক করেছে চট্টগ্রামের মীরসরাই থানা পুলিশ। বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) রাতে বিষয়টি নিশ্চিত করেন নোয়াখালী পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম।

তিনি বলেন, বুধবার (৮ সেপ্টেম্বর) রাতে দালাল চক্রের সহায়তায় তারা গোপনে ভাসানচর থেকে পালিয়ে যায়। আটকদেরকে মীরসরাই থেকে ভাসানচরে ফেরত আনা হচ্ছে

পালানো রোহিঙ্গারা হলেন, ৬০ নং ক্লাস্টারের বি ৯-১০ কক্ষের জামাল হোসেন (৫০), তার স্ত্রী রাবেয়া (৪৫), মেয়ে জমিলা (১৩), ছেলে খাইরুল আমীন (১০), একই ক্লাস্টারের বি-১১ নম্বর কক্ষের জামাল হোসেনের ছেলে সৈয়দ আমীন (২৩), তার স্ত্রী রাশেদা (২০), মেয়ে চেতানী (২), বি-১২ নম্বর কক্ষের নূর আলমের মেয়ে হুমাইরা (৩০), তার ছেলে গুরিয়া (৫), বি-১৩ নম্বর কক্ষের ফাতেমা খাতুন (৫০), বি-১৪ নম্বর কক্ষের নূর আলমের মেয়ে রোজিনা আক্তার (২২), তার ছেলে মো. সুরুয (২)।

মীরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মুজিবুর রহমান পিপিএম জাগো নিউজকে বলেন, দুপুরে স্থানীয়রা নারী-শিশুসহ ৯ রোহিঙ্গাকে আটক করে পুলিশে খবর দিলে তাদের ভাসানচরে ফেরত পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার রাত ৯টায় ভাসানচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম বলেন, রোহিঙ্গারা এখনো ভাসানচর পৌঁছেনি। পৌঁছলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।