প্রথম টি-টোয়েন্টিতে ভারতের কাছে ৫ রানে হারল বাংলাদেশের

প্রথম টি-টোয়েন্টিতে ভারতের কাছে ৫ রানে হারল বাংলাদেশের

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে বাংলাদেশ হুইল চেয়ার দলকে পরাজিত করেছে ভারত হুইল চেয়ার একাদশ। বৃহস্পতিবার (৯ মার্চ) ভারতের গুজরাট রাজ্যের সুরাত জেলার লালভাই কনট্রাক্টর স্টেডিয়ামে সকাল ৯টায় ম্যাচটি অনুষ্ঠিত হয়। টস হেরে আগে ব্যাট করে সব উইকেট হারিয়ে বাংলাদেশ ১৪২ রান সংগ্রহ করে। বাংলাদেশের হয়ে সাজ্জাদ হোসাইন সর্বোচ্চ ৫৭ রান করেন। জবাবে ভারত ৮ উইকেট ও ৩৩ বল হাতে রেখেই জয় তুলে নেয়।

টস হেরে ব্যাট করতে নেমে বাংলাদেশের শুরুটা ভালো হয়নি। স্কোরবোর্ডে ২ রান যোগ করতেই ২ উইকেট হারায় তারা। এরপর আর বড় জুটি গড়তে পারেনি লাল-সবুজের দেশটি। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে। দলীয় ৬০ রানে পঞ্চম উইকেট হারায় বাংলাদেশ। সাজ্জাদ হোসেন ষষ্ঠ উইকেটে উজ্জল বৈরাগীকে নিয়ে ৬৭ রানের জুটি গড়ে। শেষ পর্যন্ত বাংলাদেশ চার বল বাকি থাকতে ১৪২ রানে অলআউট হয়ে যায়।

জবাবে ভারত ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৭২ রানের বিশাল সংগ্রহ পায়। এরপর পরশুরাম ২৮ বলে ৪৫ রান করে রাজনের বলে বোল্ড হয়ে ফিরলে ভাঙে জুটি। পরশুরামের বিদায়ের পর আরেক ওপেনার সোরাব মালিকও বেশিক্ষণ থাকতে পারেননি। দলীয় ৯৫ রানের তিনি ২৫ বলে ২৯ রান করে বিদায় নেন। তৃতীয় উইকেটে নিকুল ও বিশ্বনাথ নির্বিঘ্নে বাকিটা পথ পাড়ি দেন। নিকুল ১৪ বলে ৩০ ও বিশ্বনাথ ২০ বলে ৩০ রানে অপরাজিত থাকেন। আগামীকাল শুক্রবার (১০ মার্চ) একই মাঠে অনুষ্ঠিত হবে দু’দলের দ্বিতীয় ম্যাচ। আর শনিবার (১১ মার্চ) অনুষ্ঠিত হবে তৃতীয় ও শেষ ম্যাচ।

বাংলাদেশ হুইলচেয়ার ক্রিকেট স্কোয়াড
মো. মহসিন (অধিনায়ক), রিপন উদ্দিন (সহ-অধিনায়ক), রনি গায়েন, মো. লিটন মৃধা, সাজ্জাদ হোসেন, আহাদুল ইসলাম, খোরশেদ আলম, মো. রাজন, উজ্জ্বল বৈরাগী, মো. মহিদুল ইসলাম, মো. মোরদেশ আলম, রবিন গায়েন, রনি গায়েন ও স্বপন দেওয়ান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *