বিসিবির ভোটযুদ্ধে ৩২ জনের মনোনয়নপত্র জমা

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচন আগামী ৬ অক্টোবর। সে উপলক্ষে চলছে প্রার্থী তালিকা চূড়ান্তকরণের কাজ। গত শুক্র ও শনিবার মনোনয়নপত্র ক্রয়-বিক্রয়ের পর আজ (সোমবার) শেষ হয়েছে মনোনয়নপত্র জমা দেওয়ার প্রক্রিয়া। এবারের নির্বাচনে ২৩ পরিচালক পদের বিপরীতে নমিনেশন ফর্ম সংগ্রহ করেছেন ৩২ জন। তারা সবাই নির্বাচন করতে চান। এ জন্য আজ নিজেদের মনোনয়নপত্র জমা দিয়েছেন প্রত্যেকে।

ক্যাটাগরি-২ থেকে পরিচালক নির্বাচিত হবেন সর্বমোট ১২ জন। এই ক্যাটাগরি থেকে বোর্ড পরিচালক হতে লড়বেন ১৭ জন। নির্বাচনের সবচেয়ে আকর্ষণ এই ক্যাটাগরিকে ঘিরে। বাকিদের সঙ্গে এই ক্যাটাগরি থেকেই লড়বেন বর্তমান সভাপতি নাজমুল হাসান পাপন (আবাহনী লিমিটেড)।

বাকিরা হলেন; গাজী গোলাম মুর্তজা (গাজী গ্রুপ ক্রিকেটার্স), নজিব আহমেদ (শেখ জামাল ধানমন্ডি ক্লাব), মাহবুব আনাম (মোহামেডান স্পোটিং ক্লাব), মাসুদুজ্জামান (মোহামেডানে স্পোর্টিং ক্লাব), ওবেদ রশীদ নিজাম (শাইনপুকুর ক্লাব), সাইফুল ইসলাম ভূঁইয়া (ওল্ডডিওএইচএস স্পোর্টিং ক্লাব), সালাউদ্দিন চৌধুরী (কাকরাইল বয়েজ), ইসমাইল হায়দার মল্লিক (শেখ জামাল ক্রিকেটার্স), এনায়েত হোসেন (আজাদ স্পোর্টিং), মঞ্জুর হোসেন (ঢাকা এসেটস) আব্দুর রহমান (মিরপুর বয়েজ), শওকত আজিজ রাসেল (আম্বার স্পোর্টিং ক্লাব), রফিকুল ইসলাম (গাজী টায়ার্স ক্রিকেট অ্যাকাডেমি) এবং মনজুর আলম (আসিফ শিফা ক্রিকেট অ্যাকাডেমি)। ভোটের যুদ্ধে থাকতে সবাই মনোনয়নপত্র জমা দিয়েছেন।

ক্যাটাগরি-৩ এ ভোটার সংখ্যা ৪৩ জন। যেখানে সাবেক অধিনায়ক, সাবেক ক্রিকেটার, বিভিন্ন সংস্থার ভোটাররা ভোট দিয়ে একজন পরিচালক নির্বাচিত করবেন। এই ক্যাটাগরিতে প্রতিদ্বন্দ্বিতা হবে দুই প্রার্থীর মধ্যে। বর্তমান পরিচালক খালেদ মাহমুদ সুজনের বিপক্ষে লড়বেন বিকেএসপির ক্রিকেট পরামর্শক নাজমুল আবেদীন ফাহিম। তারা দুজনই মনোনয়নপত্র জমা দিয়েছেন।

ক্যাটাগরি-১ এ ঢাকা বিভাগেও হবে ভোটাভুটি। ২টি পরিচালক পদের বিপরীতে লড়বেন ৪ জন। তারা হলেন; তানভীর আহমেদ টিটু, নাঈমুর রহমান দুর্জয়, সৈয়দ আশফাকুল ইসলাম টিটু ও খালিদ হোসেন। ভোটের যুদ্ধের ময়দান থেকে তারাও আপাতত সরছেন না।

এই ক্যাটাগরিতে সিলেট বিভাগে কোনও নির্বাচন হবে না। বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হচ্ছেন শফিউল আলম চৌধুরী নাদেল। একই অবস্থা চট্টগ্রাম বিভাগেও। এই বিভাগ থেকে আকরাম খান নির্বাচিত হচ্ছেন, সঙ্গে পরিচালকের চেয়ারে বসছেন আ জ ম নাসির। খুলনা বিভাগ থেকে পরিচালক হচ্ছেন শেখ সোহেল। এই বিভাগের প্রতিনিধি হচ্ছেন কাজী ইনাম আহমেদ। ভোট হচ্ছে না বরিশাল বিভাগেও। আলমগির খান আবারও পরিচালক নির্বাচিত হচ্ছেন। রংপুর বিভাগ থেকে আসছেন আনুয়ারুল ইসলাম। তবে নিয়ম অনুযায়ী তাদেরও মনোনয়নপত্র জমা দিতে হয়েছে।

ভোটাভুটি হবে রাজশাহী বিভাগে। খালেদ মাসুদ পাইলটের বিপক্ষে লড়বেন সাইফুল আলম স্বপন। দুজনই মনোনয়নপত্র জমা দিয়েছেন আজ। তবে এখনো এসব হিসাব-নিকেশ বদলে যাওয়ার সুযোগ আছে সামনে। কেউ যদি নিজের মনোনয়নপত্র প্রত্যাহার করেন আগামী ২৯ সেপ্টেম্বরের মধ্যে তবে পাল্টে যেতে পারে দৃশ্যপট।

Related Posts