বিজয় দিবসে শ্রদ্ধা জানাতে গিয়ে হামলার শিকার সাংবাদিকরা

বিজয় দিবসে শ্রদ্ধা জানাতে গিয়ে হামলার শিকার সাংবাদিকরা

নওগাঁর মান্দায় বিজয় দিবসে শহীদ মিনারে ফুল দিতে গিয়ে হামলার শিকার হয়েছেন মান্দা উপজেলা প্রেসক্লাবের সাংবাদিকরা। শনিবার (১৬ ডিসেম্বর) সকাল ১০টার দিকে মান্দা উপজেলা পরিষদ চত্বরের শহীদ মিনার এলাকায় এ ঘটনা ঘটে। এ বিষয়ে মান্দা উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুলতান আহমেদ মান্দা থানায় একটি লিখিত অভিযোগ করেছেন।

অভিযুক্তরা হলেন উপজেলার দারিয়াপুর গ্রামের ইয়াদ আলীর ছেলে আপেল মাহমুদ হ্যাপী, ছোট বেলালদহ গ্রামের রফাতুল্লাহর ছেলে সাজ্জাদুল তুহিন ও পরানপুর গ্রামের মনির উদ্দিনের ছেলে বুলবুল আহমেদ।

অভিযোগ সূত্রে জানা যায়, বিজয় দিবস উপলক্ষে শহীদদের শ্রদ্ধা জানাতে এবং সংবাদ সংগ্রহের জন্য উপজেলা চত্বরের শহীদ মিনারে যান মান্দা উপজেলা প্রেসক্লাবের সদস্যরা। এ সময় অভিযুক্তরা সংঘবদ্ধ হয়ে অতর্কিতভাবে হামলা চালিয়ে আহত করেন এবং মোবাইল ফোন ভাঙচুর করেন।

এ বিষয়ে মান্দা উপজেলা প্রেসক্লাবের নবনির্বাচিত সাধারণ সম্পাদক সুলতান আহমেদ বলেন, শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের পর অভিযুক্তরা আমাদের ওপর অতর্কিতভাবে হামলা চালায়। এতে আমাদের প্রেসক্লাবের তিনজন সদস্য আহত হয়েছেন। আমরা এ ঘটনার তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানাই।

এ প্রসঙ্গে মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক কাজী বলেন, বিষয়টি আমি জেনেছি। এ বিষয়ে ভুক্তভোগী সাংবাদিকরা একটি অভিযোগ দায়ের করেছেন। তদন্তসাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।