বিএনপি নেতৃত্বশূন্য দল: কামরুল ইসলাম

বিএনপি নেতৃত্বশূন্য দল: কামরুল ইসলাম

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, আন্দোলনের নামে দেশকে পিছিয়ে দেওয়ার ষড়যন্ত্র করছে বিএনপি। সংবিধানের বাইরে গিয়ে দেশে কোনো অসাংবিধানিক সরকার প্রতিষ্ঠা পাবে না।

শুক্রবার (১ এপ্রিল) সকালে রাজধানীর ঘাটারচরে কেরানীগঞ্জ মডেল থানা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে উপস্থিত হয়ে এ কথা বলেন কামরুল ইসলাম।
তিনি বলেন, সভা-সমাবেশের মাধ্যমে বিএনপি মহড়া চালাচ্ছে। যেকোনো সময় নাশকতা সৃষ্টি করতে পারে। দেশে গণ-আন্দোলন সৃষ্টির সাংগঠনিক শক্তি বিএনপির নেই জানিয়ে সরকারের সাবেক এই মন্ত্রী বলেন, ‘বিএনপি এখন বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে। তাদের উদ্দেশ্য কখনো সফল হবে না। বিএনপি নেতৃত্বশূন্য দল। এদের জনগণ আর ভোট দেবে না।’ এ সময় নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, ‘আন্দোলন-সংগ্রাম মোকাবিলা করার জন্য শক্তিশালী সংগঠন দরকার। আগামী নির্বাচনে জয়ী হতে এখন থেকেই প্রস্তুতি নিতে হবে। অপশক্তিকে রাজনৈতিকভাবে মোকাবিলা করা হবে।’ দেশ উন্নয়নের মহাসড়কে চলছে জানিয়ে কামরুল ইসলাম বলেন, ‘বর্তমান সরকারপ্রধান বিশ্বের একজন সফল নেতা। ভারত, পাকিস্তান থেকে বিভিন্ন সূচকে বাংলাদেশ এগিয়ে আছে। সামনে বিশ্বের উন্নত দেশগুলোও বিভিন্ন সূচকে আমাদের পেছনে পড়ে যাবে। তখন আমরাই হব বিশ্ববাসীর কাছে মডেল।’ অনুষ্ঠানে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি আগামী জাতীয় নির্বাচনে আওয়ামী লীগকে আবারও নির্বাচিত করার প্রত্যয় ব্যক্ত করে বলেন, ‘নতুন কমিটিতে যাতে ত্যাগী নেতারা মূল্যায়িত হয়, সেটা দেখতে হবে। কোনোভাবেই দুর্নীতিবাজ, মাদকসেবীর জায়গা কমিটিতে হবে না।’ আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে আরও বক্তব্য দেন আওয়ামী লীগের শিক্ষা ও মানসম্পদবিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাঁপা, বন ও পরিবেশবিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন।