• রবি. অক্টো ১৭, ২০২১

বিএনপি নেতারা বিদেশে দেশের ভাবমূর্তি নষ্ট করছে : প্রধানমন্ত্রী

সেপ্টে ২৫, ২০২১
আগামী প্রজন্মের সবুজ ভবিষ্যৎ গড়তে প্রধানমন্ত্রীর তিন দফা পরামর্শ

যারা দেশের টাকা লুটপাট করে বিদেশে আয়েশি জীবন যাপন করছে, তারাই দেশের ভাবমূর্তি নষ্ট করছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলোদেশ সময় সকাল পৌণে ৭ টার দিকে নিউইয়র্কের লার্গোডিয়া মেরিয়ট হোটেলে প্রবাসীদের আয়োজিত নাগরিক সংবর্ধনায় এ কথা জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সবসময় বিদেশে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করে আসছে। কিন্তু বিএনপি বিদেশে দেশের ভাবমূর্তি নষ্ট করার কাজ করে। তারা আওয়ামী লীগ সরকার নিয়ে নানা কথা বলে, কিন্তু তারা ভুলে গেছে জনগণ আওয়ামী লীগকে ভোট দিয়ে ক্ষমতায় এনেছে। ক্ষমতায় আসার পর দেশকে ডিজিটাল বাংলাদেশে রূপ দেয়া হয়েছে।

এছাড়াও বঙ্গবন্ধুর উন্নয়ন নীতিমালা হাতে নিয়ে দীর্ঘ মেয়াদী পরিকল্পনা নিয়ে দেশের উন্নয়নে কাজ করা হচ্ছে। পরে অনুষ্ঠানে ভার্চুয়ালি যোগ দেয়ায় দুঃখ প্রকাশ করে প্রধানমন্ত্রী বলেন, জাতিসংঘে এ পর্যন্ত ১৭ বার যোগ দেয়া হয়েছে। প্রতিবারই যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও প্রবাসীদের সাথে সরাসরি কথা বলার সুযোগ থাকলেও এবার করোনার কারণে ভার্চুয়ালি কথা শুনছেন।

এরআগে নিউইয়র্কের স্থানীয় সময় শুক্রবার দুপুর আড়াইটায়, জাতিসংঘের ৭৬ তম সাধারণ অধিবেশনে সর্বোচ্চ সংখ্যকবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভাষণ দেয়ায় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও প্রবাসী বাংলাদেশীরা আনন্দ মিছিল করেন।