বিএনপি-জামায়াতের কোনো ষড়যন্ত্রই সফল হবে না: আমু

বিএনপি-জামায়াতের কোনো ষড়যন্ত্রই সফল হবে না: আমু

বিএনপি-জামায়াতের কোনো ষড়যন্ত্রই সফল হবে না। তাদের ষড়যন্ত্র রুখতে কেন্দ্রীয় ১৪ দল প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু।

সোমবার (১৯ ডিসেম্বর) বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানের শিখা চিরন্তন প্রাঙ্গণে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। মহান বিজয় দিবস ও শহিদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে এ সভা আয়োজন করা হয়।

আমু বলেন, ১০ ডিসেম্বর গোলাপবাগে সমাবেশ করার মধ্য দিয়ে বিএনপি আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হয়েছে। মানুষকে বিজয় উৎসব দূরে সরিয়ে দেয়ার জন্য ডিসেম্বরকে তারা আন্দোলন করার জন্য বেছে নিয়েছে। এদেশে কোনো ষড়যন্ত্র করে লাভ করতে পারবে না দলটি। তিনি বলেন, দেশের উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বারবার ঝুঁকি নিতে হয়েছে। ১৯বার হত্যাচেষ্টা করা হয়েছে। তবুও উনি দেশে মুক্তিযুদ্ধের চেতনা, মূল্যবোধকে সমুন্নত রেখেছেন।

এসময় ঢাকা মহানগর ১৪ দলের সমন্বয়ক ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, কামরুল ইসলাম, বাংলাদেশের ওয়ার্কাস পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সাধারণ সম্পাদক শিরিন আখতার, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ফজলে নুর তাপস উপস্থিত ছিলেন।

আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাসের সঞ্চালনায় আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন জাতীয় পার্টি-জেপির চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু, সাম্যবাদীর দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাতীয় পার্টির (জেপি) সাধারণ সম্পাদক শেখ শহিদুল ইসলাম, গণ আজাদী লীগের সভাপতি এস কে শিকদার, ন্যাশনাল আওয়ামী পার্টির সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, গণতন্ত্র পার্টির সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন, তরিকত ফেডারেশন চেয়ারম্যান নজিবুল বশর মাইজভান্ডারী, জাসদ সাধারণ সম্পাদক শিরিন আক্তার, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফি প্রমুখ।