বিএনপির সংলাপের দ্বিতীয় দফা শুরু হচ্ছে আজ

বিভিন্ন রাজনৈতিক দলগুলোর সঙ্গে বিএনপির সংলাপের দ্বিতীয় দফা শুরু হচ্ছে আজ থেকে। সরকারের বিরুদ্ধে যারা যুগপৎ আন্দোলন করতে ইচ্ছুক সেসব রাজনৈতিক দলগুলোর সঙ্গে বিএনপির এই সংলাপ।দ্বিতীয় দফায় আন্দোলনের চূড়ান্ত রূপরেখা ঠিক করতেই এই সংলাপ করা হবে বলে জানিয়েছে দলীয় সূত্র।

জানা গেছে, এই সংলাপে চূড়ান্ত রূপরেখা ঠিক করে লিঁয়াজো কমিটি গঠন করা হতে পারে। প্রথম দফায় যেসব দলের সঙ্গে সংলাপ করা হয়েছিল সেইসব দলের সঙ্গেই দ্বিতীয়দফা সংলাপ হবে। তবে প্রথম দফার সংলাপে প্রকাশ্যে কোনো বৈঠক হয়নি ২০দলীয় জোটের সবচেয়ে বড় শরিক জামায়াতে ইসলামীর সঙ্গে। এবারও প্রকাশ্যে তাদের সঙ্গে সংলাপ হবে না বলে জানা গেছে।

২০দলীয় জোটের সমন্বয়ক বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান সংলাপের বিষয়ে জানান বলেন, জামায়াতের সঙ্গেও বৈঠক হয়েছে। কিন্তু কবে কোথায় হয়েছে সে বিষয়ে তিনি কিছু বলতে রাজি হননি।

সংলাপের বিষয়ে কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর জানান, রোববার বেলা ১১টায় তার নেতৃত্বাধীন বাংলাদেশ কল্যাণ পার্টির একটি প্রতিনিধি দল গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে যাবেন। সেখানে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে তাদের বৈঠক হবে।

বৈঠকে কল্যাণ পার্টির মহাসচিব আবদুল আউয়াল মামুন, অতিরিক্ত মহাসচিব নুরুল কবির পিন্টু, যুগ্ম-মহাসচিব সোহেল মোল্লা, আব্দুল্লাহ আল হাসান সাকিব, ঢাকা মহানগর উত্তরের সভাপতি মাহবুবুর রহমান শামিম, উত্তরের সেক্রেটারি জামাল হোসেন, মহানগর দক্ষিণের সভাপতি আবু হানিফ ও উত্তরের সেক্রেটারি আবু ইউসুফ উপস্থিত থাকবেন বলেও তিনি জানান।

Related Posts