বিআরটিসি বাস বন্ধে বাস মালিকদের হুঁশিয়ারি

আগামী ১৯ সেপ্টেম্বরের মধ্যে উপজেলা পর্যায় থেকে বিআরটিসি বাস সেবা বন্ধের দাবি জানিয়েছে দক্ষিণ-পশ্চিম সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। একই সঙ্গে ওই সময়ের মধ্যে মহাসড়কে থেকে অবৈধ যান মুক্ত করার দাবিও জানিয়েছে সংগঠনটি। তারা হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, নির্ধারিত সময়ের মধ্যে দাবি না মানা হলে দক্ষিণ-পশ্চিমের ২১ জেলায় পরিবহন ধর্মঘটসহ কঠোর কর্মসূচি দেওয়া হবে।

শুক্রবার (১৯ আগস্ট) বিকেলে ফরিদপুরের ডোমরাকান্দিতে অনুষ্ঠিত জরুরি বৈঠক শেষে এ তথ্য জানান সংগঠনটির আহবায়ক এসএম শাহ আলম মুকুল।

এ পরিবহন নেতা বলেন, পরিবহন মালিক ও শ্রমিকদের চরম দুঃসময় চলছে। যোগাযোগ ব্যবস্থায় পরিবর্তন ও সড়ক-মহাসড়ক জুড়ে দাপিয়ে বেড়ানো থ্রি হুইলারের কারণে এ খাতটি ব্যাপক ক্ষতিগ্রস্ত। এমন সময়ে নিয়মনীতির তোয়াক্কা না করে উপজেলা এবং এমনকি কোথাও কোথাও ইউনিয়ন পর্যায় থেকে বিআরটিসি বাস সেবা চালু করা হয়েছে। এতে আমরা চরম ক্ষতির মুখে পড়েছি।

তিনি অবিলম্বে উপজেলা পর্যায় থেকে বিআরটিসি সার্ভিস বন্ধ ও আদালতের নির্দেশনা অনুযায়ী মহসড়ককে তিন চাকার যান মুক্ত করার দাবি জানান।

মুকুল বলেন, আগামী ১৯ সেপ্টেম্বরের মধ্যে এ দাবি পূরণ না করা হলে ২১ জেলায় পরিবহন ধর্মঘটসহ ব্যাপক কর্মসূচি দিয়ে আন্দোলন গড়ে তোলা হবে।

ওই সভায় ২১টি জেলার মধ্যে ১৬ জেলার মালিক সমিতি ও শ্রমিক সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন বলে জানান মুকুল।

Related Posts