বাপ্পি লাহিড়ি আর নেই

দুই বাংলার জনপ্রিয় সংগীত শিল্পী ও প্রখ্যাত সুরকার বাপ্পি লাহিড়ি মারা গেছেন। মঙ্গলবার মধ্যরাতের দিকে মুম্বাইয়ের ক্রিটিকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় জনপ্রিয় এ সংগীত শিল্পী মৃত্যু হয়। তার বয়স হয়েছিল ৬৯ বছর। বাপ্পি লাহিড়ি গেল একমাস ধরে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। পরে গেল সোমবার তিনি হাসপাতাল থেকে ছাড়া পান। তবে, গতকাল ফের শারীরিক অবস্থার অবনতি হলে বাপ্পি লাহিড়িকে ফের হাসপাতালে ভর্তি করা হয়।

ক্রিটিকেয়ার হাসপাতালের পরিচালক ডা. দীপক নামযশী জানান, মঙ্গলবার মধ্যরাতের দিকে বাপ্পি লাহিড়ির শারীরিক অবস্থার অবনতি হলে চিকিৎসককে বাসায় ডাকা হয়। তবে, চিকিৎস তাকে হাসপাতালে নেয়ার পরামর্শ দেন। ঘুমের মধ্যে শ্বাসকষ্টজনিত কারণে বাপ্পি লাহিড়ির মৃত্যু হয়েছে বলে ধারণা করছে চিকিৎসকরা।

উপমহাদেশের প্রখ্যাত সংগীত শিল্পী সন্ধ্যা মুখোপাধ্যায়ের মৃত্যুর কয়েক ঘণ্টা পরই অসীমের উদ্দেশ্যে পাড়ি জমালেন বাপ্পি লাহিড়ি। এর আগে, গত বছর এপ্রিলে করোনা আক্রান্ত হন বাপ্পি লাহিড়ি।

অসংখ্য বাংলা ও হিন্দি চলচ্চিত্রের গানে কণ্ঠ দেওয়া বাপ্পি লাহিড়ি একাধারে ছিলেন গীতিকার, সুরকার, সঙ্গীত পরিচালক ও গায়ক। ১৯৫২ সালের ২৭শে নভেম্বর ভারতের পশ্চিমবঙ্গের কলকাতায় শাস্ত্রীয় সঙ্গীতে সমৃদ্ধ এক পরিবারে জন্ম নেন বাপ্পি লাহিড়ি।

Related Posts