লক্ষ্মীপুরে প্রকাশ্যে শিয়ালের মাংস বিক্রি, একজনের কারাদণ্ড

লক্ষ্মীপুরের রামগতি পৌরসভায় শিয়ালের মাংস বিক্রির অপরাধে রঞ্জিত চন্দ্র দাস (৪৫) নামে এক ব্যক্তির ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২৩ মে) সকালে আলেকজান্ডার বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম শান্তুনু চৌধুর। এ সময় উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা নজরুল ইসলাম ও রামগতি থানার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

উপজেলা প্রশাসন সূত্র জানায়, রঞ্জিত প্রায়ই শিয়ালের মাংস বিক্রি করে আসছিলেন। বিভিন্ন এলাকায় গিয়ে পালিয়ে থেকে ফাঁদ পেতে তিনি শেয়াল আটক করতেন। এরপর জবাই করে মাংসগুলো বিভিন্ন বাজারে বিক্রি করতেন। বিভিন্ন সময় অভিযোগ পেলেও তাকে হাতেনাতে আটক করা সম্ভব হয়নি। খবর পেয়ে আলেকজান্ডার বাজারে শিয়ালের মাংস বিক্রিকালে তাকে আটক করা হয়। এ সময় শিয়ালের চামড়াসহ প্রায় ছয় কেজি মাংস জব্দ করা হয়।

ইউএনও এস এম শান্তুনু চৌধুরী বলেন, শিয়ালের মাংস বিক্রি দণ্ডনীয় অপরাধ। রঞ্জিতকে শিয়ালের মাংস বিক্রিকালে হাতেনাতে ধরা হয়। এতে তাকে পশু জবাই ও মাংসের মান নিয়ন্ত্রণ আইন ২০১১ অনুযায়ী সাজা দেওয়া হয়েছে। একই সঙ্গে জব্দ মাংস মাটিতে পুঁতে ফেলা হয়।

Related Posts