বরিশালে চরমোনাই যাওয়ার পথে ট্রলারডুবে ৩ জনের মৃত্যু

বরিশালের নলচরে আড়িয়াল খাঁ নদে লঞ্চের ধাক্কায় ট্রলারডুবির ঘটনায় ৩ জনের মরদেহ উদ্ধার করেছে নৌ-পুলিশ। এ ঘটনায় এখনাে ১ জন নিখোঁজ রয়েছে। বরিশালে চরমোনাই পীরের মাহফিলে যাওয়ার পথে ট্রলারের ধাক্কায় নৌকাডুবির এই ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস জানিয়েছে, মঙ্গলবার দুপুরে সিরাজগঞ্জ থেকে ৩ জন মাঝিসহ ৪৫ যাত্রী নিয়ে বরিশালের চরমোনাইয়ের উদ্দেশে ছেড়ে যায় ট্রলারটি। চরমোনাইয়ের মহফিলে যোগ দেয়ার কথা ছিল তাদের।

নিহতরা হলেন- সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার রুদ্রপুর গ্রামের মৃত হবিবুর রহমানের ছেলে জাহিদুল ইসলাম (৫৫), কাবাড়িপাড়ার গোলাম রব্বানীর ছেলে সিরাজুল ইসলাম (৫২) ও হাজী আব্দুল কুদ্দুস (৭০)।

স্বজনরা জানান, এ ঘটনার পর রুদ্রপুর ও কাবাড়িপাড়া গ্রামে শোকের ছায়া নেমে এসেছে।

বাংলাদেশ মুজাহিদ কমিটি সিরাজগঞ্জ সদর শাখার সভাপতি ক্বারি শামসুল হক বলেন, “চরমোনাইয়ের মাহফিল উপলক্ষে অনেক কাফেলা রায়গঞ্জ থেকে রওনা গিয়েছিল। এদের মধ্য একটি কাফেলা নদীপথে নৌকাযোগে যাওয়ার পথে বরিশালের বাগুরগা এলাকায় আড়িয়াল খাঁ নদীর ঘাটে রাতে অবস্থান নিয়ে ঘুমিয়ে পড়ে।

তিনি আরো জানান, রাত দেড়টার দিকে ট্রলারটি আড়িয়াল খাঁর নলচর এলাকায় পৌঁছালে ঢাকা থেকে পয়সার-হাট-গামী একটি লঞ্চের ধাক্কায় ডুবে যায় এ ট্রলার। জেলে ও স্থানীয়দের সহায়তায় ৪১ জন তীরে উঠতে পারলেও ৪ জন নিখোঁজ ছিলেন। পরে উদ্ধার অভিযান চালিয়ে ৩ জনের মরদেহ উদ্ধার করে নৌপুলিশ।

নদী ফায়ার স্টেশন অফিসার খোরশেদ আলম জানান, নিখোঁজদের সন্ধানে উদ্ধার অভিযান অব্যাহত আছে।

Related Posts