প্রথমবারের মতো পিএসএল চ্যাম্পিয়ন লাহোর

স্বপ্নময় একটি টুর্নামেন্ট কাটলো পাকিস্তানের সেনসেশন শাহিন শাহ আফ্রিদির। পাকিস্তান সুপার লিগে (পিএসএল) এবারই প্রথম অধিনায়কত্বের গুরুদায়িত্ব পেলেন। আর প্রথমবারেই দলকে করে দিলেন চ্যাম্পিয়ন।

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে শনিবার টুর্নামেন্টের ফাইনালে মোহাম্মদ রিজওয়ানের দল মুলতান সুলতানসকে ৪২ রানে হারিয়ে প্রথমবারের মতো শিরোপা জিতেছে লাহোর কালান্দার্স।

প্রথমে ব্যাট করে মোহাম্মদ হাফিজের ৪৬ বলে ৬৯ রানের ইনিংসে ভর করে ৫ উইকেটে ১৮০ রানের বড় সংগ্রহ দাঁড় করিয়েছিল লাহোর। জবাবে ইনিংসের ৩ বল বাকি থাকতে ১৩৮ রানে গুটিয়ে যায় গতবারের চ্যাম্পিয়ন মুলতান।

ফাইনালে টসভাগ্যও সহায় ছিল লাহোরের। প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অধিনায়ক শাহিন আফ্রিদি। শুরুটা অবশ্য একদমই ভালো ছিল না। ২৫ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে বসে তারা।

সেখান থেকে হাল ধরেন অভিজ্ঞ মোহাম্মদ হাফিজ। ৪৬ বলে ৯ বাউন্ডারি আর ১ ছক্কায় ৬৯ রানের ঝকঝকে এক ইনিংস উপহার দেন ডানহাতি এই ব্যাটার।

পরের দিকে হ্যারি ব্রুকসের ২২ বলে ৪১ আর ডেভিড ওয়াইজের ৮ বলে ২৮ রানের ঝড়ে বড় পুঁজি পেয়ে যায় লাহোর। ১৯ রানে ৩টি উইকেট নেন মুলতানের আসিফ আফ্রিদি।

জবাবে শুরুতেই দারুণ বোলিংয়ে মুলতানকে কোণঠাসা করে ফেলেন হাফিজ। পরের কাজটুকু সেরেছেন অধিনায়ক আফ্রিদি। ৬৩ রানের মধ্যে ইনিংসের অর্ধেকটা খুইয়ে ফেলা মুলতান কখনই লড়াইয়ে ছিল না।

টপ অর্ডারের ছয় ব্যাটারের কেউ ত্রিশের ঘরও ছুঁতে পারেননি। সাত নম্বরে নামা খুশদিল শাহ ২৩ বলে ৩২ রান না করলে লজ্জাটা আরও বড় হতো।

৩০ রানে ৩টি উইকেট শিকার করেন লাহোর অধিনায়ক শাহিন আফ্রিদি। তিনি টুর্নামেন্টেরই সর্বোচ্চ উইকেটশিকারি। দারুণ ব্যাটিংয়ের পর ২৩ রানে ২ উইকেট নিয়ে ফাইনালসেরা হন হাফিজ। টুর্নামেন্টসেরা মোহাম্মদ রিজওয়ান।

Related Posts