প্রতিবন্ধী শিক্ষার্থীকে বাইসাইকেল কিনে দিলেন রাবি উপাচার্য

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক প্রতিবন্ধী শিক্ষার্থীকে ব্যক্তিগতভাবে বাইসাইকেল কিনে দিয়েছেন উপাচার্য গোলাম সাব্বির সাত্তার।

রোববার (২৭ ফেব্রুয়ারি) বিকেল ৫টায় শহীদ নজরুল ইসলাম প্রশাসনিক ভবনের সামনে ওই শিক্ষার্থীর হাতে সাইকেলের চাবি হস্তান্তর করেন তিনি।এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. সুলতান-উল-ইসলাম ও চৌধুরী মো. জাকারিয়া, ছাত্র উপদেষ্টা তারেক নূর, প্রক্টর অধ্যাপক আসাবুল হক, জনসংযোগ প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পান্ডেসহ প্রমুখ।প্রতিবন্ধী ওই শিক্ষার্থীর নাম ফাহিমা আক্তার খুশি। তিনি বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী। তার একটি পা ছোট, অন্যটি বড়। চলাফেরায় তার কষ্ট হয়। এজন্য উপাচার্য বরাবর একটি আবেদন করেছিলেন ফাহিমা। উপাচার্য তার শারীরিক সমস্যার কথা চিন্তা করে বাইসাইকেলটি কিনে দেন।

বাইসাইকেল পাওয়া শিক্ষার্থী ফাহিমা আক্তার খুশি বলেন, ‘বাইসাইকেলটি পেয়ে আমি খুবই আনন্দিত। এখন জীবনের সামনের দিকে চলাচল করার ভরসা পাচ্ছি। আমাদের উপাচার্য খুবই আন্তরিক।’ উপাচার্য গোলাম সাব্বির সাত্তার বলেন, বাইসাইকেলটি দিতে পেরে ভালো লাগছে। আমি ছাত্র উপদেষ্টাকে বলে রেখেছি, যদি এমন সমস্যায় আরও কোনো শিক্ষার্থী থাকে তবে আমাকে জানানোর জন্য। আমার বন্ধু-বান্ধব যারা আছে সবাইকে আহ্বান করলে তারা এগিয়ে আসে।’

Related Posts