পিকে হালদারসহ ছয়জনকে আরও ১৪ দিনের কারা হেফাজতে

সাড়ে তিন হাজার কোটির বেশি টাকা আত্মসাৎ করে বাংলাদেশ থেকে পালিয়ে যাওয়া প্রশান্ত কুমার হালদারসহ ছয়জনকে আরও ১৪ দিনের বিচার বিভাগীয় হেফাজত বা কারা হেফাজতের নির্দেশ দিয়েছেন ভারতের পশ্চিমবঙ্গের একটি আদালত।

মঙ্গলবার পশ্চিমবঙ্গের কলকাতা নগর আদালতের আওতাভুক্ত বিশেষ আদালতের বিচারক জীবনকুমার সাধু এ নির্দেশ দেন। ১৪ দিনের কারা হেফাজত শেষে প্রশান্ত কুমার হালদার (পিকে হালদার) ও তার পাঁচ সহযোগীকে আগামী ৫ জুলাই আদালতে পেশ করা হবে।

সবশেষ ৭ জুন পিকে হালদারসহ ছয়জনকে ১৪ দিনের কারা হেফাজতের নির্দেশ দিয়েছিলেন আদালত। এ হেফাজতের মেয়াদ শেষে আজ ছয়জনকে আদালতে তোলা হয়। আদালতে আজকের নির্দেশে তারা আরও ১৪ দিনের কারা হেফাজতে থাকবেন।

সাড়ে তিন হাজার কোটির বেশি টাকা আত্মসাৎ করে বাংলাদেশ থেকে পালিয়ে যান পিকে হালদার। তিনি এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক এমডি। গত ১৪ মে পশ্চিমবঙ্গের উত্তর চব্বিশ পরগনা জেলা থেকে পিকে হালদারকে গ্রেফতার করে ভারতের আর্থিক দুর্নীতিসংক্রান্ত তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। তারা পিকে হালদারের পাঁচ সহযোগীকেও গ্রেফতার করে। ৭ জুন ইডি আদালতকে জানায়, পশ্চিমবঙ্গসহ ভারতের বিভিন্ন এলাকায় পিকে হালদারসহ তার সহযোগীদের ৮৮টি ব্যাংক অ্যাকাউন্টের সন্ধান পেয়েছেন তারা। পিকে হালদার ও তার সহযোগীদের ৩০০ কোটি টাকার সম্পদ পাওয়ার কথাও আদালতকে জানিয়েছে ইডি।

Related Posts