নিহত ১, দম্পতি আহত জম্মু ও কাশ্মীরে জোড়া হামলা, নিহত ১, দম্পতি আহত

নিহত ১, দম্পতি আহত জম্মু ও কাশ্মীরে জোড়া হামলা, নিহত ১, দম্পতি আহত

ভারতের জম্মু ও কাশ্মীরে আলাদা দুটি জঙ্গি হামলার ঘটনা ঘটেছে। শনিবার (১৮ মে) দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগে জঙ্গি হামলায় এক পর্যটক দম্পতি গুলিবিদ্ধ হয়েছে। একই দিন আরেকটি হামলায় স্থানীয় এক রাজনৈতিক নেতা নিহত হয়েছে। ভারতের সংবাদমাধ্যম এনডিটিভি এ খবর জানিয়েছে।

হামলার এই ঘটনাগুলো এমন এক সময়ে ঘটলো যখন অনন্তনাগ-রাজৌরি আসনের সংসদীয় নির্বাচনের প্রচার চলছে।

পুলিশ জানিয়েছে, অনন্তনাগের ইয়ান্নার এলাকায় রাজস্থানের জয়পুর থেকে আসা এক পর্যটক দম্পতিকে গুলি করে জঙ্গিরা। তাদের নাম তাবরিজ ও ফারহা। আহত দম্পতিকে স্থানীয় হাসপাতালে নেওয়া হয়েছে। হামলার পর ওই এলাকায় ব্যাপক তল্লাশি চালিয়েছে পুলিশ। জায়গাটি ঘেরাও করে রেখেছে পুলিশ ও নিরাপত্তা বাহিনী।\

এদিকে, পেহেলগাঁওয়ের কাছে শোপিয়ান জেলার হুরপুরা গ্রামে আরও এক জঙ্গি হামলায় স্থানীয় রাজনৈতিক নেতা আজাজ আহমেদ শেখ গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন। প্রাথমিক তদন্তে জানা গেছে, ওই এলাকায় বিজেপির রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন আজাজ। গুলিবিদ্ধ অবস্থায় হাসপাতালে নেওয়া হলে, মারা যান তিনি।

আগামী ২৫ মে অনন্তনাগ-রাজৌরি আসনে লোকসভা নির্বাচন। এই আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন সাবেক মুখ্যমন্ত্রী এবং পিডিপি সভাপতি মেহবুবা মুফতি। ভোটের আগে জঙ্গি হামলার ঘটনা নিয়ে রাজনৈতিক মহলে উত্তেজনা শুরু হয়েছে। তাছাড়া কাশ্মীরে পর্যটকদের নিরাপত্তা নিয়েও প্রশ্ন উঠেছে।