কফিনবন্দি হয়ে জন্মভূমি ফিরলেন আবদুল মুহিত

নিথর দেহে কফিনবন্দি হয়ে জন্মভূমি সিলেটে পৌঁছালেন সাবেক অর্থমন্ত্রী, সিলেট-১ আসনের সাবেক সংসদ সদস্য, আওয়ামী লীগের উপদেষ্টা ও ভাষাসৈনিক আবুল মাল আবদুল মুহিত।

শনিবার (৩০ এপ্রিল) রাত ১০টায় ৫৪ মিনিটে নগরীর ধোপাদিঘর পাড়ায় সাবেক এ মন্ত্রীর বাসভবনে পৌঁছায় মরদেহবাহী ফ্রিজিং অ্যাম্বুলেন্স। এ সময় তার মরদেহ গ্রহণ করতে উপস্থিত হন রাজনৈতিক নেতৃবৃন্দসহ প্রশাসনের কর্মকর্তারা। সর্বজন শ্রদ্ধেয় এ নেতার মরদেহ সিলেটে পৌঁছালে আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়।
সাবেক এ অর্থমন্ত্রীর ছোট ভাই পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন জানান, রাতে তাকে নিজ বাসভবনে ফ্রিজিং কফিনে রাখার পর রোববার দুপুর ১২টায় নেওয়া হবে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে। সেখানে সর্বস্তরের শ্রদ্ধা নিবেদন শেষে বেলা ২টায় সিলেটের ঐতিহ্যবাহী আলিয়া মাদরাসা মাঠে হবে জানাজা। এরপর নগরীর রায়নগর এলাকায় বাবা-মায়ের কবরের পাশে পারিবারিক কবরস্থানে তাকে সমাহিত করা হবে।


এর আগে দুপুর ২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে তার দ্বিতীয় জানাজা শেষে লাশবাহী অ্যাম্বুল্যান্স সিলেটের উদ্দেশ্যে রওনা হয়।

এদিকে অর্থমন্ত্রী ও আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য আবুল আবুল মাল আবদুল মুহিতের মৃত্যুতে দুই দিনের শোক কর্মসূচি গ্রহণ করেছে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ।
শনিবার দুপুরে সাবেক অর্থমন্ত্রীর সিলেটের বাসভবন হাফিজ কমপ্লেক্সে সভা শেষে এ তথ্য জানান সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন।
তিনি বলেন, শনিবার এবং আগামীকাল রোববার এ দুদিন শোক কর্মসূচি পালন করা হবে এবং ঈদের দিন বাদ যোহর মরহুমের মাগফেরাত কামনায় শাহজালাল (রাহ.) দরগাহ মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল করা হবে। গত মার্চ মাসে শেষবারের মতো সিলেটে এসেছিলেন তিনি। সে সময় সিলেট সিটি করপোরেশনের পক্ষ থেকে তাকে গুণীজন শ্রেষ্ঠ সম্মাননা দেওয়া হয়।

Related Posts