নিজেদের পতনকে অনুভব করতে পারছে সরকার : ১২ দলীয় জোট

নিজেদের পতনকে অনুভব করতে পারছে সরকার : ১২ দলীয় জোট

১২ দলীয় জোটের নেতারা বলেছেন, আওয়ামী লীগ জোর করে নির্বাচন কমিশনকে দিয়ে তাড়াহুড়া করে তফসিল ঘোষণা করিয়েছে। এখন আবার ওবায়দুল কাদেররা বলেন নির্বাচন কমিশন চাইলেই নির্বাচন পিছাতে পারবেন। কারণ তারা গণঅভ্যুত্থানের মাধ্যমে নিজেদের পতনকে অনুভব করতে পারছেন।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সকাল সাড়ে ১১ টায় রাজধানীর কাকরাইল এলাকায় শেখ হাসিনা সরকারের পদত্যাগ ও অবৈধ তফসিল বাতিলের দাবিতে চলমান অবরোধের সমর্থনে ১২ দলীয় জোটের বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তব্যে নেতারা এসব কথা বলেন।

নেতারা বলেন, ভার্চুয়াল প্ল্যাটফর্মে ভারতের নয়াদিল্লিতে অনুষ্ঠিত ‘জি-২০ লিডারস সামিট ২০২৩’-এর বক্তৃতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিশ্ব বাঁচাতে যুদ্ধকে না বলুন। উনি বিশ্ব নিয়ে চিন্তা করেন। অথচ তার সরকার নিজের দেশের মানুষকে ভাতে এবং আঘাতে মারতে শুরু করেছে। জনগণের ভোটাধিকার হরণ ও গণতন্ত্রকে হত্যা করে চলেছে। তাই আমরা স্পষ্ট ভাষায় বলতে চাই, দেশ বাঁচাতে, গণতন্ত্র বাঁচাতে এই সরকারকে না বলুন।

ফ্যাসিবাদ বিরোধী আন্দোলনে জনগণকে রাজপথে নেমে আসার আহ্বান জানিয়ে জোট নেতারা আরও বলেন, বর্তমানে দেশে চরম পরিস্থিতি বিরাজ করছে। শহর-গ্রামের মানুষের অবস্থা এখন দুর্ভিক্ষের তালিকায় পৌছে গেছে। মানুষের ক্রয় ক্ষমতার বাহিরে নিত্যপণ্যের দাম। মানুষ অর্ধাহারে অনাহারে দিন কাটাচ্ছে। তাই দেশের মানুষকে এই সরকারের হাত থেকে মুক্তি দিতে ১২ দলীয় জোট রাজপথে আন্দোলন চালিয়ে যাচ্ছে।

সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন জাতীয় পার্টির (জাফর) প্রেসিডিয়াম সদস্য ও সাবেক এমপি নওয়াব আলী আব্বাস খান, জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপার সহ-সভাপতি ও দলীয় মুখপাত্র রাশেদ প্রধান, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান, মো. ফারুক রহমান, জাতীয় পার্টির হান্নান আহমেদ খান বাবলু, কামাল উদ্দিন, কাজী মোঃ নজরুল , জাগপার অধ্যাপক ইকবাল হোসেন, আসাদুর রহমান খান, বাংলাদেশ এলডিপির এম এ বাশার, বাংলাদেশ জাতীয় দলের শামসুল আহাদ, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মাওলানা আব্দুল মালিক চৌধুরী, মাওলানা রশীদ বিন ওয়াক্কাস, মুফতী আতাউর রহমান খান, মাওলানা এমএ কাশেম ইসলামাবাদী, ইসলামী ঐক্য জোটের মোঃ ইলিয়াস রেজা, বাংলাদেশ লেবার পার্টির মোঃ হুমায়ুন কবির, সাংগঠনিক সম্পাদক শরীফুল ইসলাম, হাবিবুর রহমান, যুব জাগপার নজরুল ইসলাম বাবলু, এলডিপির যুবদলের, যুব জমিয়তের মুফতী কামরুজ্জামান কাসেমী, ছাত্র সমাজের কাজী ফয়েজ আহমেদ, মেহেদী হাসান,ছাত্র জমিয়ত বাংলাদেশের নিজাম উদ্দিন আল আদনান, ছাত্র সমাজের ফাহিম হোসাইন প্রমূখ।