নিউইয়র্ক গেলেন প্রতিমন্ত্রী পলক

সরকারি সফরে নিউইয়র্ক গেলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। মঙ্গলবার (৩ মে) রাত ১১টা দিকে নিউইয়র্কের উদ্দেশে ঢাকা ছাড়েন তিনি।

বুধবার (৪ মে) তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের জনসংযোগ কর্মকর্তা শহিদুল আলম মজুমদার এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, ৪-১৪ মে পর্যন্ত সফরকালে নিউইর্য়কের ম্যাডিসন স্কয়ার গার্ডেনে অনুষ্ঠিতব্য গোল্ডেন জুবিলি বাংলাদেশ কনসার্টে যোগদান, জাতিসংঘের উন্নয়ন সহযোগী প্রতিষ্ঠান ইউএনডিপির ঊর্ধ্বতন কর্মকর্তা ও আইসিটি খাতের ইনভেস্টরদের সঙ্গে মতবিনিময়, আইসিটি খাতে নলেজ শেয়ারিংয়ের বিষয়ে হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের এস্পায়ার ইনস্টিটিউটের সঙ্গে সমঝোতা স্মারক সই, সানফ্রান্সিস্কোতে অবস্থিত বিশ্বখ্যাত সফটওয়্যার প্রতিষ্ঠান মাইক্রোসফটের অফিস পরিদর্শন এবং সিলিকন ভ্যালিতে অবস্থিত বহুজাতিক কম্পিউটার প্রযুক্তি ও সফটওয়্যার নির্মাণকারী প্রতিষ্ঠান ওরাকলের প্রধান নিবার্হী এবং ব্যবস্থাপনা পরিচালকের সঙ্গে বৈঠক করাসহ বেশকিছু কর্মসূচিতে যোগদানের কথা রয়েছে প্রতিমন্ত্রীর।

জানা যায়, ১৯৭১ সালে অনুষ্ঠিত ‘কনসার্ট ফর বাংলাদেশ’ এর স্মৃতিচারণ ও এই মহান কর্মের কৃতজ্ঞতা স্বরূপ এবং স্বাধীনতার ৫০ বছর পূর্তি ও মুজিববর্ষ উদযাপন উপলক্ষে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ সহযোগিতায় নিউইর্য়কের ম্যাডিসন স্কয়ার গার্ডেনে গোল্ডেন জুবিলি বাংলাদেশ কনসার্টটি অনুষ্ঠিত হবে। কনসার্টে গান গাইবেন বিশ্বখ্যাত ব্যান্ড দল স্কর্পিয়ন্স। স্কর্পিয়ন্স জার্মানির একটি হেভি মেটাল ও রক সংগীত ব্যান্ড। এছাড়াও কনসার্টে স্কর্পিয়ন্সের সঙ্গে বাংলাদেশের চিরকুট সংগীত পরিবেশনা করবে। এ কনসার্ট থেকে সংগৃহীত অর্থ ইউএনডিপির মাধ্যমে উন্নয়নশীল দেশের শিশুদের সাইবার সিকিউরিটি সম্পর্কিত সচেতনতার জন্য ব্যয় করা হবে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে আইসিটি প্রতিমন্ত্রীকে বিদায় জানান।

Related Posts