আইসিসির নতুন ম্যানেজার ওয়াসিম খান

আন্তর্জাতিক ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসির জেনারেল ম্যানেজার পদে নিয়োগ পেলেন পাকিস্তানি বংশোদ্ভূত ইংলিশ ক্রিকেটার ওয়াসিম খান।

আইসিসি শুক্রবার (২২ এপ্রিল) তাদের এক বিবৃতিতে নতুন ম্যানেজার নিয়োগের বিষয়টি নিশ্চিত করে। জিওফ অ্যালারডাইসের বদলি হিসেবে আগামী জুন থেকে তিনি কাজ শুরু করবেন।

এর আগে ওয়াসিম পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চিফ অ্যাক্সিকিউটিভ অফিসার হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিন বছরের জন্য তাকে পিসিবি নিয়োগ দিলেও চার মাস আগে থেকে তার দায়িত্ব থেকে অব্যাহতি নেন। এর আগে তিনি ইংলিশ ক্লাব লেইচেস্টারশায়ার কাউন্ট্রি ক্রিকেট ক্লাবেরও সিইও এর দায়িত্ব পালন করেন।

এদিকে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা কর্তৃক দায়িত্ব পেয়ে ওয়াসিম বলেন, ‘আইসিসি ম্যানেজার পদে দায়িত্ব পেয়ে আমি সম্মানিত। খেলাধুলার গতি বাড়াতে এবং নির্বাহী সদস্যদের সঙ্গে কাজ করার জন্য আমার অপেক্ষার তর সইছে না।’

এরপর নারী ক্রিকেটের উন্নয়নে কাজ করতে চান জানিয়ে ওয়াসিম আরও বলেন, ‘নারী ক্রিকেটের প্রসারে আইসিসির দেওয়া প্রতিশ্রুতি বাস্তবায়নের জন্য আমি খুবই উচ্ছ্বসিত। আগামী দশকে ক্রিকেটের উন্নয়নের জন্য আমি দ্রুত এগিয়ে যেতে চাই।’ এদিকে ওয়াসিমকে শুভকামনা জানিয়ে আইসিসির বর্তমান ম্যানেজার অ্যালারডাইস বলেন, ‘ ওয়াসিমকে আনন্দের সঙ্গে আইসিসিতে স্বাগত জানাচ্ছি। সে তার স্পোর্টস জ্ঞান দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটকে এক নতুন মাত্রায় নিয়ে যাবে।’

Related Posts