দ্বিতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশেকে ৮ উইকেট হারিয়ে আফগানিস্তান

সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশের বিপক্ষে ১১৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৪ বল হাতে রেখে মাত্র ২ উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে মাঠ ছাড়ে আফগানিস্তান। ফলে ১-১ সমতায় শেষ হয় দুই দলের মধ্যকার দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি।

এর আগে মিরপুরে শনিবার (৫ মার্চ) সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১১৫ রান সংগ্রহ করে বাংলাদেশ। জবাবে ব্যাট করতে নেমে হযরাতুল্লাহ জাজাইয়ের অপরাজিত ৫১ ও রহমানুল্লাহ গুরবাজের ৪৭ রানের ইনিংসের ওপর ভর করে ১৭ ওভারে দুই উইকেট হারিয়ে আফগানদের সংগ্রহ ১২১ রান। বাংলাদেশি বোলারদের মধ্যে শেখ মেহেদী ও মাহমুদউল্লাহ রিয়াদ একটি করে উইকেট শিকার করেন।

তবে এক ম্যাচে চারটা ক্যাস মিস না করলে হয়তো ম্যাচের ফলটা ভিন্ন হতে পারতো। ক্যাস মিসের মহড়ায় প্রথম নাম লেখান আগের ম্যাচে জয়ের নায়ক নাসুম আহমেদ।। দ্বিতীয় ইনিংস শুরুর তৃতীয় বলে নাসুমকে হিট করতে গিয়ে বল আকাশে তুলে দেন হযরতুল্লাহ জাজাই। বল হাতে আসলেও মিস করেন বোলার নিজেই। এরপর ইনিংসের দশম ওভারে শরিফুলের বলে আবারও ক্যাস মিস করে নাসুম। এরপর ১২তম ওভারে বাউন্ডারিতে ক্যাস মিস করে আফিফ। এবারও ব্যাটার গনি। শেষ ক্যাচটা মিস করেন নাঈম শেখ।

এর আগে আফগানিস্তানের বিপক্ষে মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে দ্বিতীয় টি-টোয়েন্টিতে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১১৫ রান করতে সক্ষম হয়েছে বাংলাদেশ। জয়ের জন্য ১১৬ রান করতে হবে সফরকারী দলকে।

Related Posts