দোকান কর্মচারীরা টিকা না নিলে ব্যবস্থা: ডিএমপি কমিশনার

করোনা টিকা না নিলে দোকান মালিকরা কোনো কর্মচারীকে চাকরিতে রাখতে পারবেন না বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম। সকালে রাজধানীর পলওয়েল মার্কেটে টিকা গ্রহণে জনসচেতনতা বাড়াতে ‘টিকা নিন, টিকা নিন’ গানের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে এ হুঁশিয়ারি দেন তিনি।

এসময় ডিএমপি কমিশনার বলেন, টিকা দেয়া ছাড়া কোনো কর্মচারী দোকানে থাকলে সংশ্লিষ্ট দোকান মালিকদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।
ডিএমপি কমিশনার বলেন, নিজে বাঁচতে হবে, অন্যকে বাঁচাতে হবে। আপনি সুরক্ষিত না হলে আপনার পরিবার ঝুঁকিতে পড়বে। এগুলো চিন্তা করেই টিকা নিতে হবে। স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। শফিকুল ইসলাম বলেন, আমাদের পার্শ্ববর্তী দেশ ভারতেও টাকা দিয়ে টিকা নিতে হচ্ছে। অনেক সম্পদশালী দেশেও টাকা দিয়ে টিকা নিতে হচ্ছে। কিন্তু বাংলাদেশ টাকা ছাড়াই সব মানুষকে টিকা দেওয়া হচ্ছে। টিকা না নেওয়ার পর যদি কোনো কর্মচারীকে মালিক তাদের দোকানে রাখে সে মালিকের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে। নিজ দায়িত্বে টিকা নিতে হবে বলেও হুশয়িার করনে তিনি। তিনি বলেন, মানুষকে খুঁজে খুঁজে টিকা দেওয়া হচ্ছে। আপনি দেখেন, স্কুল-কলেজের শিক্ষার্থীরা এখন টিকা ছাড়া যেতে পারছে না। দোকান-মালিক সমিতি উদ্যোগ নিয়েছে, কোনো কর্মচারী বা মালিক যদি টিকা না নেয় তাহলে সে দোকান বন্ধ করে দেওয়া হবে।কেউ টিকা না নিলে অন্যদের করোনা সংক্রমণের ঝুঁকিতে বেড়ে যায়। সবাই টিকার আওতায় এলে লকডাউন দেয়ারও প্রয়োজন হবে না বলে জানান ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম।

Related Posts