• রবি. অক্টো ২৪, ২০২১

দুঃসময় যেন পিছু ছাড়ছে না কুসল পেরেরার

সেপ্টে ১৫, ২০২১

পেরেরাকে পাওয়ার সম্ভাবনা কিছুটা থাকলেও আসছে বিশ্বকাপে লাহিরু মাদুশঙ্কাকে নিশ্চিতভাবেই পাচ্ছে না শ্রীলঙ্কা। ক্রিকইনফো তাদের বুধবারের প্রতিবেদনে জানায়, এই পেস বোলিং অলরাউন্ডারের কলারবোনে চিড় ধরা পড়েছে।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে মঙ্গলবার চোট পান দুইজনেই। মাদুশঙ্কা ব্যথা পেয়েছেন ফিল্ডিংয়ের সময়। ঝাঁপিয়ে বল থামাতে গিয়ে কাঁধের ওপর জোরে পড়েন তিনি। তখনই চিকিৎসকের সঙ্গে তাকে মাঠ ছাড়তে দেখা যায়।

যদিও আনুষ্ঠানিকভাবে এখনও কিছু জানায়নি শ্রীলঙ্কা ক্রিকেট। তার জায়গায় বিশ্বকাপ স্কোয়াডে নতুন খেলোয়াড় যোগ করতে পারবে তারা।

ব্যাটিংয়ের সময় দৌড়াতে বেশ ভুগতে দেখা যায় পেরেরাকে। পরে ফিল্ডিংয়ের সময় তার জায়গায় উইকেট কিপারের দায়িত্ব পালন করেন দিনেশ চান্দিমাল।

বিশ্বকাপে পেরেরাকে নিয়ে অনিশ্চয়তার কথা ক্রিকইনফোকে জানিয়েছেন শ্রীলঙ্কা দলের চিকিৎসক দামিন্দা আত্তানায়েকে। চিকিৎসক দলের আরও পর্যবেক্ষণ এবং পরীক্ষার পর আগামী ২৩ সেপ্টেম্বরের মধ্যে একটি পরিষ্কার ধারণা দেওয়া যাবে বলে জানান তিনি।

“এই ধরনের চোট স্প্রিন্টাররা পেয়ে থাকেন, দৌড়ে প্রান্ত বদলের সময় খেলোয়াড়দের এই চোট পেতে দেখা যায়। চোটের ধরনের কারণে আমরা দ্রুত পুনর্বাসনে যেতে পারছি না।”

পেরেরা যদি ছিটকে পড়েন, তাহলে শ্রীলঙ্কাকে বিশ্বকাপে লড়াই করতে হবে তাদের টি-টোয়েন্টির সেরা ব্যাটসম্যানদের একজনকে ছাড়া। এই সংস্করণে ১৩২.২১ স্ট্রাইক রেটে এক হাজার ৪১৬ রান করেছেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

বিশ্বকাপে শ্রীলঙ্কাকে খেলতে হবে প্রাথমিক পর্ব। ‘এ’ গ্রুপে আগামী ১৮ অক্টোবর নামিবিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে টুর্নামেন্টে যাত্রা শুরু হবে তাদের। গ্রুপে তাদের বাকি দুই প্রতিপক্ষ আয়ারল্যান্ড ও নেদারল্যান্ডস।