ঢাকা বিশ্ববিদ্যালয়ে বর্ষা উৎসব বুধবার

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) বর্ষা উৎসব-১৪২৯ উদযাপন করা হবে আগামীকাল বুধবার (১৫ জুন)। বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক পরামর্শ কেন্দ্রের (টিএসসি) সবুজ চত্বরে এ উৎসবের আয়োজন করা হবে বলে জানিয়েছে বর্ষা উৎসব উদযাপন পরিষদ, ঢাবি।

এদিন সকাল সাড়ে সাতটায় যন্ত্র সঙ্গীতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হবে। বর্ষাকথন পর্বে অংশ নেবেন ঢাবির উপাচার্য মো. আখতারুজ্জামান, বাংলা একাডেমির মহাপরিচালক কবি নুরুল হুদা, সাহিত্যিক ও গবেষক ড. হায়াৎ মামুদ এবং সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ। স্বাগত বক্তব্য দেবেন বর্ষা উৎসব উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক মানজার চৌধুরী সুইট।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন আয়োজক সংগঠনের সভাপতি ও বিশিষ্ট নৃত্যশিল্পী, লেখক ও গবেষক, অধ্যাপক ড. নিগার চৌধুরী। এসবের পাশাপাশি শিশু-কিশোরদের মধ্যে বনজ, ফলদ ও ঔষধি গাছের চারা বিতরণ করা হবে এ উৎসবে একক সঙ্গীত পরিবেশন করবেন মহাদেব ঘোষ, প্রিয়াংকা গোপ, অনিমা রায়, তানভির সজিব, বিমান চন্দ্র বিশ্বাস, রত্না সরকার, অনিমা রায় ও নবনীতা জাইদ চৌধুরী।

একক আবৃত্তি পরিবেশন করবেন আহকাম উল্লাহ, মাসকুর-এ-সাত্তার কল্লোল ও নায়লা তারাননুম চৌধুরী কাকলি। এছাড়াও দলীয় নৃত্য পরিবেশন করবেন স্পন্দন (নৃত্য পরিচালনা অনিক বসু), নৃত্যাক্ষ (নৃত্য পরিচালনায় সালমা মুন্নী), সুরবিহার, নিক্কণ পারফরমিং আর্ট সেন্টার (নৃত্য পরিচালনায় মানমী অর্থি) ও নৃত্যজন (নৃত্য পরিচালনায় নাঈম হাসান সুজা)। দলীয় সঙ্গীত পরিবেশন করবে বহ্নিশিখা, স্ব-ভূমি লেখক শিল্পী কেন্দ্র, সত্যেন সেন শিল্পীগোষ্ঠী, পঞ্চভাস্কর, সুরবিহার ও সুর সাগর ললিতকলা একাডেমি।

Related Posts