• রবি. অক্টো ১৭, ২০২১

ঢাকা যুবলীগের জেলা কমিটির বিলুপ্ত ঘোষণা

সেপ্টে ৩, ২০২১

বাংলাদেশ আওয়ামী যুবলীগের ঢাকা জেলা কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। সাংগঠনিক কার্যক্রমে স্থবিরতা ও মেয়াদোত্তীর্ণ হওয়ায় কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে বলে জানিয়েছে সংগঠনটি। শুক্রবার (০৩ সেপ্টেম্বর) বিকেলে কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

 যুবলীগের কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, যুবলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সিদ্ধান্ত অনুযায়ী, সংগঠনের গঠনতন্ত্রের ধারা-২৩ অনুসারে সাংগঠনিক কার্যক্রমে স্থবিরতা ও মেয়াদোত্তীর্ণ হওয়ায় ১ সেপ্টেম্বর শেখ ফজলে শামস পরশ ও মাইনুল হোসেন খানের স্বাক্ষরে যুবলীগ ঢাকা জেলা শাখার কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়।
 যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সোহেল পারভেজ বিষয়টি নিশ্চিত করে বলেন, কমিটি মেয়াদোত্তীর্ণ হওয়ায় নতুন কমিটি গঠনের মধ্য দিয়ে দলের সাংগঠনিক দক্ষতা বাড়ানো ও গতিশীলতা আনতে এ পদক্ষেপ নেওয়া হয়েছে।
যুবলীগের ঢাকা জেলা সদ্য বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক মিজানুর রহমান সংবাদমাধ্যমকে বলেন, ‘কেন্দ্রীয় কমিটির সময়োপযোগী এ সিদ্ধান্তকে আমরা সাধুবাদ জানাই। আমরা আশা করি, দলের ত্যাগী নেতা-কর্মীরা এ ধরনের সিদ্ধান্তের মধ্য দিয়ে দলের নিরপেক্ষতা ও শৃঙ্খলার বিষয়ে পরিষ্কার ধারণা পাবেন। পরবর্তী রাজনীতির ক্ষেত্রে যোগ্যতার সঠিক মূল্যায়ন পাবেন।