ঢাকায় ফানুস থেকে ছড়িয়ে পড়া সব আগুন নিয়ন্ত্রণে

ঢাকায় ফানুস থেকে ছড়িয়ে পড়া সব আগুন নিয়ন্ত্রণে

থার্টি ফার্স্ট নাইট ও ইংরেজি নববর্ষ উদযাপনে ফানুস ওড়াতে গিয়ে রাজধানীর অন্তত ১০টি স্থানে আগুন লাগার ঘটনা ঘটে। এরইমধ্যে রাত আড়াইটা নাগাদ সব স্থানে লাগা আগুন নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের কর্মীরা।

শুক্রবার (৩১ ডিসেম্বর) দিবাগত রাতে ফায়ার সার্ভিসের গণমাধ্যম কর্মকর্তা মো. রায়হান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ঢাকাসহ আশপাশে যেসব স্থানে আগুন লেগেছিল সবখানেই আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। আগুন বড় আকার ধারণ না করায় নিয়ন্ত্রণ করতে তেমন কোনো সমস্যা হয়নি। এর আগে ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুমের কর্মকর্তা এরশাদ হোসেন জানান, মধ্যরাতে রাজধানীর তেজগাঁও, যাত্রাবাড়ী, ধানমন্ডি, রায়েরবাগসহ অন্তত ১০টি স্থানে বাসার ছাদ ও বিদ্যুতের তারে আগুন লাগার খবর পাওয়া গেছে। প্রতিটি স্থানে ফায়ার সার্ভিসের দুটি করে ইউনিট পাঠানো হয়।

রাত ১২টা ৪০ মিনিটে ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুম থেকে আরও বলা হয়, একাধিক স্থানে আগুন লাগার খবর পেয়ে সেগুলো তালিকাভুক্ত করার কাজ শুরু হয়। তালিকা সম্পন্ন না করে এ বিষয়ে বিস্তারিত এ মুহূর্তে বলা সম্ভব না।

এরশাদ হোসেন বলেন, তালিকা সম্পন্ন করার পর আমরা এ বিষয়ে বিস্তারিত বলতে পারবো। এরইমধ্যে সুনির্দিষ্ট করে বলতে গেলে মাতুয়াইল স্কুল রোডের একটি বড় আগুন লাগার খবর আসে।

অনলাইন ডেস্ক