ঢাকায় পৌঁছিয়েছে পাকিস্তান দলের ১৪ ক্রিকেটাররা

টি-টোয়েন্টি সিরিজের দুটি ম্যাচ অনুষ্ঠিত হয়ে গেছে। ২-০ ব্যবধানে এরই মধ্যে সিরিজ নিজেদের করে নিয়েছে পাকিস্তান। শেষ ম্যাচটি আগামীকাল সোমবার। বাংলাদেশ এই ম্যাচে কী করবে সেটা পরের বিষয়। তবে পাকিস্তান টেস্ট ক্রিকেট দলেরও প্রস্তুতি থেমে নেয়। আগেই টেস্ট দল ঘোষণা করেছে তারা। আর আজ সেই টেস্ট দলের ১৪ ক্রিকেটার পৌঁছে গেলেন ঢাকায়।

শনিবারই পাকিস্তান থেকে বাংলাদেশের উদ্দেশ্যে রওয়ানা হয়েছিল পাকিস্তানের টেস্ট ক্রিকেটাররা। মাঝে দুবাইতে ছিল যাত্রা বিরতি। সেই বিরতি শেষে এমিরেটস এয়ারলাইন্সে করে আজ বিকেল চারটা ৫৫ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেছে পাকিস্তানের এই ১৪ ক্রিকেটার। বিসিবি সূত্র থেকে জানা গেছে এই সংবাদ। টি-টোয়েন্টবিশ্বকাপের সেমিফাইনাল খেলার পরই বাংলাদেশে চলে আসে পাকিস্তান ক্রিকেট দল। ১৯ নভেম্বর শুরু হয়েছে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ২০ নভেম্বর অনুষ্ঠিত হয় দ্বিতীয় ম্যাচ। প্রথমটিতে বাংলাদেশের পরাজয় ঘটে ৪ উইকেটে। দ্বিতীয়টিতে ৮ উইকেটে। ২২ নভেম্বর তৃতীয় টি-টোয়েন্টি খেলার পর নিজ দেশে ফিরে যাবেন পাকিস্তানের টি-টোয়েন্টি ক্রিকেটাররা। এর মধ্যে টেস্ট খেলার জন্য থেকে যাবেন শুধু অধিনায়ক বাবর আজম, সহ-অধিনায়ক মোহাম্মদ রিজওয়ান, স্পিন অলরাউন্ডার মোহাম্মদ নওয়াজ এবং দুই পেসার হাসান আলি ও শাহিন শাহ আফ্রিদি। টেস্ট দলের বাকি ক্রিকেটাররাই আজ ঢাকায় এসে পৌঁছেছে। তৃতীয় টি-টোয়েন্টি খেলার পর চট্টগ্রাম চলে যাবে পাকিস্তানের টেস্ট। বাংলাদেশ দলে টি-টোয়েন্টির বাইরে যাদের টেস্ট দলে থাকার কথা, তারা এরই মধ্যে চট্টগ্রাম গিয়ে অনুশীলন করছে। ২৬ নভেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। দ্বিতীয়টি মিরপুরে শুরু হবে ৪ ডিসেম্বর।

পাকিস্তান টেস্ট দল
বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, আবদুল্লাহ শফিক, আবিদ আলি, আজহার আলি, বিলাল আসিফ, ফাহিম আশরাফ, ফওয়াদ আলম, হাসান আলি, ইমাম-উল হক, কামরান গুলাম, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ নওয়াজ, নাসিম শাহ, নুমান আলি, সাজিদ খান, সরফরাজ আহমেদ, সউদ শাকিল, শাহিন শাহ আফ্রিদি এবং জাহিদ মাহমুদ।

Related Posts