• রবি. অক্টো ২৪, ২০২১

টস হেরে ফিল্ডিংয়ে টাইগাররা

সেপ্টে ৫, ২০২১

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম সিরিজ জয়ের মিশনে বাংলাদেশ। রোববার (৫ সেপ্টেম্বর) সিরিজ নিশ্চিত করার মিশনে টস হেরে ফিল্ডিংয়ে টাইগাররা।পাঁচ ম্যাচ টি-২০ সিরিজের তৃতীয় ম্যাচে প্রথম দুই ম্যাচ জিতে ২-০ ব্যবধানে এগিয়ে রয়েছে স্বাগতিকরা। টানা দুই জয়ে অনেকটাই নির্ভার সাকিব-মাহমুদউল্লাহরা। তবে দুই ম্যাচ হেরে সফরকারীরা সিরিজ বাঁচানোর লড়াই যে করবেন, সেটা বলাই যায়। তাই সতর্ক থাকবেন লাল-সবুজরা। তৃতীয় ম্যাচেই সিরিজ নিশ্চিত করতে চায় মাহমুদউল্লাহর দল।  তিনটি পরিবর্তন আছে নিউজিল্যান্ড দলে। অপরিবর্তিত আছে বাংলাদেশ একাদশ। সিরিজ নিশ্চিত করার ম্যাচে দেখে নিন দুই দলের একাদশ।

 বাংলাদেশ একাদশ
মোহাম্মদ নাঈম, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান (উইকেটরক্ষক), মেহেদি হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, নাসুম আহমেদ ও মুস্তাফিজুর রহমান।

নিউজিল্যান্ড একাদশ 
ফিন অ্যালেন, রাচিন রবিন্দ্র, উইল ইয়াং, টম লাথাম (উইকেটরক্ষক/অধিনায়ক), কলিন ডি গ্রান্ডহোম, হেনরি নিকোলস, টম ব্লুন্ডেল, কোল ম্যাকনচি, স্কট কুগেলেইন, এজাজ প্যাটেল ও জ্যাকব ডাফি।

এই সিরিজ শুরুর আগে কিউইদের বিপক্ষে কোনো জয়ই ছিল না টাইগারদের। আজ তৃতীয় ম্যাচে জিতলেই কিউইদের বিপক্ষে প্রথমবারের মতো টি-টোয়েন্টি সিরিজ জিতবে টাইগাররা।
  প্রথম ম্যাচে ব্যাটিংয়ে চরম দুর্দশার পর দ্বিতীয় ম্যাচে ভালোই লড়াই করে সফরকারীরা। লড়াইটা শেষ বল পর্যন্ত টেনে নিয়ে গেলেও শেষ রক্ষা হয়নি। ৪ রানে ম্যাচটি জিতে শেষ হাসি হাসে মাহমুদউল্লাহরা। প্রথম ম্যাচে ৭ উইকেটের জয় পায় স্বাগতিকরা টানা দ্বিতীয় জয়ে এবার র‌্যাংকিংয়ে আরেকধাপ এগিয়ে যায় মাহমুদউল্লাহ বাহিনী। টি-২০ তে এখন অস্ট্রেলিয়ার চেয়েও ভালো দল বাংলাদেশ! আইসিসির সবশেষ র‌্যাংকিং যে বলছে অজিদের চেয়ে এই মুহূর্তে টাইগাররাই এগিয়ে। কদিন আগে ওদের বিপক্ষে ৪-১ এ সিরিজ জয়। এরপর নিউজিল্যান্ডের সঙ্গে টানা দুই ম্যাচ জয়ের পুরস্কার এটি। ২৩৪ রেটিং পয়েন্ট নিয়ে তালিকার ১০ নম্বরে থেকে ব্ল্যাক ক্যাপদের বিপক্ষে সিরিজ শুরু করেছিল বাংলাদেশ। প্রথম ম্যাচ জিতে তাদের ঝুলিতে জমা পড়ে ৪ পয়েন্ট। ফলে এক লাফে টাইগাররা চলে যায় সাত নম্বরে। আর দ্বিতীয় টি-২০ জিতে আরও তিন পয়েন্ট পায় স্বাগতিকরা। ফলে ২৪১ রেটিং পয়েন্টে ডমিঙ্গো বাহিনী পেছনে ফেলেছে অজিদের।