• রবি. অক্টো ১৭, ২০২১

জিম্বাবুয়েকে ২০২ রানে অলআউট করলো টাইগাররা

জুলা ৫, ২০২১
জিম্বাবুয়েকে ২০২ রানে অলআউট করলো টাইগাররা

জিম্বাবুয়েকে তাদের ঘরের মাঠেই গুঁড়িয়ে দিল টাইগাররা। সাকিব আল হাসান ও মেহেদি হাসান মিরাজের স্পিনে বিভ্রান্ত হয়ে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ২০২ রানে গুটিয়ে যায় জিম্বাবুয়ের নির্বাচিত একাদশ।

বুধবার থেকে শুরু হবে একমাত্র টেস্ট ম্যাচটি। তার আগে দুই দিনের প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ ও স্বাগতিক জিম্বাবুয়ের নির্বাচিত একাদশ।

প্রথমে ব্যাট করে সাকিব আল হাসান, সাইফ হাসান ও নাজমুল হোসেন শান্তর ফিফটি এবং মাহমুদউল্লাহ রিয়াদ ও লিটন দাসের অনবদ্য ব্যাটিংয়ে ২ উইকেটে ৩১৩ রান করে ইনিংস ঘোষণা করে বাংলাদেশ।

টাইগারদের মধ্যে সাকিব, সাইফ, শান্ত যথাক্রমে ৭৪, ৬৫ ও ৫২ রান করে অন্যদের ব্যাটিংয়ে সুযোগ করে দিতে স্বেচ্ছায় সাজঘরে ফেরেন। ৩৭ রানে ফেরেন লিটন। ৪০ রানে অপরাজিত ছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। ৩১ ও শূন্য রানে আউট হন অধিনায়ক মুমিনুল হক সৌরভ ও ওপেনার সাদমান ইসলাম অনিক।

জবাবে ব্যাটিংয়ে নেমে সাকিব-মিরাজের স্পিনে বিভ্রান্ত হয়ে ২০২ রানে অলআউট হয় জিম্বাবুয়ের নির্বাচিত একাদশ। দলের হয়ে সর্বোচ্চ ৫৮ রান করেন অধিনায়ক তিমিসেন মারুমা।

বাংলাদেশ দলের হয়ে সাকিব ও মিরাজ ৩টি করে উইকেট শিকার করেন। দুই উইকেট নেন শরিফুল ইসলাম। একটি করে উইকেট নেন তাসকিন আহমেদ ও এবাদত হোসেন।

১১১ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে দ্বিতীয় দিনের শেষ বিকালে কোনো উইকেট না হারিয়ে ২২ রান করে বাংলাদেশ। দুই দিনের প্রস্তুতি ম্যাচটি ড্রয়ে মীমাংসা হয়।