জাতীয় বিশ্ববিদ্যালয় আঞ্চলিক কেন্দ্রে ওয়ানস্টপ সার্ভিস চালু করবে

জাতীয় বিশ্ববিদ্যালয় আঞ্চলিক কেন্দ্রে ওয়ানস্টপ সার্ভিস চালু করবে

আঞ্চলিক কেন্দ্রগুলোয় তথ্য-প্রযুক্তি (আইসিটি) ও ওয়ান স্টপ সার্ভিস সেন্টার বিকেন্দ্রীকরণের সিদ্ধান্ত নিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়। সোমবার (২০ মে) গাজীপুরে বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসে সিনেট হলে তথ্য প্রযুক্তি (আইসিটি) দফতরের সঙ্গে মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে এই সিদ্ধান্তের কথা জানান উপাচার্য ড. মশিউর রহমান।

উপাচার্য বলেন, ‘জাতীয় বিশ্ববিদ্যালয়ের বৃহৎ পরিবারকে দ্রুত ও সঠিক সেবা দিতে হলে তথ্য-প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহারের কোনও বিকল্প নেই। একই ডেস্ক থেকে যেন শিক্ষার্থীরা হয়রানি ছাড়া সেবা পায় সেই পদক্ষেপ নিতে হবে। কলেজের শিক্ষক ও শিক্ষার্থীদের সব সেবা দিতে আইসিটির যথাযথ ব্যবহার নিশ্চিত করতে হবে, যাতে কোনও পর্যায়ে একজন সেবাপ্রার্থীকে অফিসে সশরীরে আসতে না হয়।

কর্মকর্তা-কর্মচারীদের তথ্য প্রযুক্তিতে দক্ষ হওয়ার আহ্বান জানিয়ে উপাচার্য বলেন, অল্প জনবল দিয়ে প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করাই বর্তমান সময়ের চাহিদা। সে আলোকে সবাইকে দক্ষ হতে হবে। প্রযুক্তির সুবিধা কাজে লাগিয়ে সেবা দৌড়গোড়ায় পৌঁছে দিতে হবে।

বিশ্ববিদ্যালয়ের মানবসম্পদ উন্নয়ন ও শুদ্ধাচার দফতরের উদ্যোগে আয়োজিত মতবিনিময় সভাটি সঞ্চালনা করে রেজিস্ট্রার মোল্লা মাহফুজ আল-হোসেন। সভায় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. নিজামউদ্দিন আহমেদ, কোষাধ্যক্ষ অধ্যাপক আবদুস সালাম হাওলাদার, পরীক্ষা নিয়ন্ত্রক মেজবাহ উদ্দিন, তথ্য-প্রযুক্তি (আইসিটি) দফতরের পরিচালক মো. মুমিনুল ইসলাম, মানবসম্পদ উন্নয়ন ও শুদ্ধাচার দফতরের পরিচালক জয়ন্ত ভট্টাচার্য্য, শৃঙ্খলা ও নিরাপত্তা দফতরের পরিচালক মু. আখতারুজ্জামানসহ বিশ্ববিদ্যালয়ের তথ্য-প্রযুক্তি দফতরের কর্মকর্তা ও কর্মচারীরা।