চট্টগ্রামে এলপিজি সিলিন্ডারসহ গ্রেফতার ৩

চট্টগ্রামের সীতাকুণ্ডে চোরাইভাবে তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাস (এলপিজি) কোম্পানির সিলিন্ডার কেটে রোলিং মিলে বিক্রির সময় আনুমানিক এক হাজার ৬০০টি অক্ষত অবস্থায় উদ্ধার করেছে র‍্যাব। এ সময় এর সঙ্গে জড়িত তিনজনকে গ্রেফতার করা হয়।

শনিবার (২৫ জুন) দুপুর সোয়া ১টায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানায় র‍্যাব-৭।

র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার জানান, সীতাকুণ্ড এলাকায় দীর্ঘদিন ধরে বিভিন্ন কোম্পানির এলপিজি সিলিন্ডার কেটে স্থানীয় রি-রোলিং মিলে বিক্রি করে আসছিল কয়েকটি সিন্ডিকেট।

‘চলতি মাসের শুরুতে এ ধরনের প্রভাবশালী একটি সিন্ডিকেটকে গ্রেফতার করা হয়। এরপরও এ কাজ চালিয়ে যাচ্ছিলো অন্যান্য চক্রের সদস্যরা।’

তিনি বলেন, শুক্রবার গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে চোরাইভাবে এলপিজি সিলিন্ডার কাটার সময় চক্রের তিন সদস্যকে গ্রেফতার করা হয়। অভিযানে প্রায় ১৬’শ সিলিন্ডার উদ্ধার করা হয়। এগুলোর বাজারমূল্য প্রায় ৩৪ লাখ টাকা। গ্রেফতারদের সীতাকুণ্ড থানায় হস্তান্তর করা হয়েছে বলেও বলে জানান র‍্যাবের এই কর্মকর্তা। এ ঘটনায় গ্রেফতাররা হলো- সীতাকুণ্ড থানাধীন তুলাতলী এলাকার বাসিন্দা মো. জাহাঙ্গীর আলম (৪২) ও মো. ইমতিয়াজ উদ্দিন (৩৬) এবং লক্ষীপুর জেলার রামগঞ্জ থানাধীন কলসমা গ্রামের বাসিন্দা মো. জহির হোসেন (৩৪)।

Related Posts