ঘূর্ণিঝড় ‘অশনি’র প্রভাবে হাতিয়ায় বন্ধ নৌ-চলাচল

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘অশনি’র প্রভাবে বৈরী আবহাওয়ায় নদী উত্তাল থাকায় নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার সঙ্গে সব ধরনের নৌ যোগাযোগ বন্ধ ঘোষণা করা হয়েছে।

সোমবার (৯ মে) সকাল ৯টা থেকে বৃষ্টির সঙ্গে দমকা হাওয়ার পর উপজেলা প্রশাসন পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ ঘোষণা জারি করেছে।

হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সেলিম হোসেন বলেন, বর্তমানে ২ নম্বর সংকেত চলছে। ঘূর্ণিঝড় মোকাবেলায়  ইতোমধ্যে কিছু প্রস্তুতি নেওয়া হয়েছে। উপকূলের প্রতিটি স্থানে জনপ্রতিনিধিদের মাধ্যমে সর্তকতামূলক মাইকিং করা হচ্ছে। প্রস্তুত করা হচ্ছে সাইক্লোন সেল্টারসহ আশ্রয়ণ কেন্দ্রগুলো।

এদিকে হাতিয়ার নলচিরা-চেয়ারম্যানঘাটসহ সব ঘাটে নৌযান চলাচল বন্ধ রাখতে নির্দেশনা দেওয়া হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সব নৌ-যানকে উপকূলের কাছাকাছি থাকার নির্দেশ দেওয়া হয়েছে। মাছ ধরার ট্রলারগুলোকেও সতর্ক থাকতে বলা হয়েছে। ঘূর্ণিঝড় ‘অশনি’র প্রভাবে উত্তাল রয়েছে মেঘনা। সকাল থেকে উপজেলায় বিভিন্ন এলাকায় বৃষ্টি হচ্ছে। এছাড়া জেলায় হালকা ও মাঝারি ধরনের বৃষ্টি হচ্ছে। একদিকে বৃষ্টি অন্যদিকে ধমকা হাওয়ার কারণে নদী পারাপারে ঝুঁকি রয়েছে। তাই সকাল থেকে সাময়িকভাবে নৌ-চলাচল বন্ধ রাখা হয়েছে। নলচিরা ঘাটের ইজারাধার প্রতিনিধি ফাহিম উদ্দিন জানান, প্রশাসনের নির্দেশে সকাল থেকে নৌ-চলাচল বন্ধ রাখা হয়েছে। পরবর্তী নির্দেশনা অনুযায়ী প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

Related Posts