গতকাল রাজশাহীতে চুরির দায়ে ২ চোর গ্রেফতার ও আইফোন উদ্ধার

গতকাল রাজশাহীতে চুরির দায়ে ২ চোর গ্রেফতার ও আইফোন উদ্ধার

রাজশাহী মহানগরীর নওহাটা হতে দেড় লক্ষ টাকা মূল্যের আইফোন চুরির ঘটনায় ২ চোরকে গ্রেফতার করেছে আরএমপি’র পবা থানা পুলিশ। এসময় আসামিদের কাছ থেকে চুরি হওয়া আইফোনটি উদ্ধার হয়।

গ্রেফতারকৃতরা হলো মো: মেহেদী হাসান (২৭) ও মো: রফিকুল ইসলাম (৩৮)। মেহেদী রাজশাহী জেলার বাগমারা থানার তাহেরপুরের মো: শহিদুন্নবীর ছেলে ও রফিকুল পাবনা জেলার সুজানগর থানার কামার দুলিয়া গ্রামের মো: মন্টু মন্ডলের ছেলে। রফিকুল রাজশাহী মহানগরীর চন্দ্রিমা থানার রেল কলোনীর বাসিন্দা।

ঘটনা সূত্রে জানা যায়, মো: ইমন আলী (৩০) রাজশাহী মহানগরীর পবা থানার নওহাটা মাদ্রাসাপাড়ায় বসবাস করেন। গত ১২ই মার্চ ২০২৩ খ্রিষ্টাব্দ সকাল ১০:৩০ টায় তিনি ঘরের দরজার খোলা রেখে বাহিরে যান। আবার সকাল ১১:০০ টায় বাহির হতে ঘরে প্রবেশ করে দেখেন তার আইফোনটি নাই। তিনি আশপাশ বিভিন্ন জায়গায় অনেক খোঁজাখুঁজি করেন। কিন্তু খোঁজাখুঁজি করে কোথাও না পেয়ে বুঝতে পারেন যে তার মোবাইল ফোনটি চুরি হয়েছে। এরপর তিনি পবা থানায় একটি চুরির মামলা করেন।

চুরির মামলার পরিপ্রেক্ষিতে উপ-পুলিশ কমিশনার (শাহ্‌মখদুম) মো: নূর আলম সিদ্দিকী চোরাই মোবাইল ফোনটি উদ্ধার ও আসামি গ্রেফতারের নির্দেশে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার এ.এইচ.এম আসাদ হোসেনের তত্ত্বাবধানে অফিসার ইনচার্জ মো: রফিকুল হকের নেতৃত্বে পুলিশ পরিদর্শক (তদন্ত) জনাব শেখ মো: মোবারক পারভেজ, এসআই মো: শামীম হোসেন ও তার টিম চোরাই মোবাইল ফোন উদ্ধার-সহ আসামি গ্রেফতারে অভিযান শুরু করেন। এক পর্যায়ে তারা আরএমপি’র সাইবার ক্রাইম ইউনিটের সহায়তায় তথ্য প্রযুক্তি ব্যবহার করে আসামি সনাক্ত করে।

পরবর্তীতে পবা থানা পুলিশের ঐ টিম আজ ১৪ মার্চ, ২০২৩ (১৩ মার্চ দিবাগত) রাত ১:৩০ টায় রাজশাহী জেলার বাগমারা থানার তাহেরপুর তদন্ত কেন্দ্রের অফিসার ফোর্সের সহায়তায় আসামি মেহেদীকে তার বাড়ি হতে গ্রেফতার করেন। এসময় আসামির কাছ থেকে চুরি হওয়া আইফোনটি উদ্ধার হয়। গ্রেফতারকৃত আসামির দেওয়া তথ্যমতে ঐ রাতেই ৪:৩০টায় অপর আসামি রফিকুল ইসলামকে তার চন্দ্রিমা থানার রেল কলোনীর বাড়ি থেকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামিদ্বয়কে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

নিউজ :আরএমপি 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *